নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

পুঁজিবাজার ডেস্ক

0
47
DSE-CSE-Logo
ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ বুধবার দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ১ হাজার ৬৯ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ১০৭ কোটি ৩৬ লাখ টাকা বেশি। গতকাল মঙ্গলবার ডিএসইতে ৯৬২ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

DSE-CSE-Logo
ডিএসই ও সিএসই লোগো

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ২২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৩ পয়েন্ট কমে ৫ হাজার ৭৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২১ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৭১ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৯৩৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/রাসেল