বিশ্বের কয়েকজন ধনী শিশু

অর্থসূচক ডেস্ক

0
345

এমন কিছু শিশু আছে যারা একজন প্রাপ্তবয়স্ক নারী-পুরুষদের তুলনায় অনেক ধনী। বলা বাহুল্য এইসব শিশুদের মধ্যে অনেক শিশুরাই তাদের নিজেদের চেষ্টার মাধ্যমে তাদের সম্ভাব্য সম্পদ অর্জন করেছে। আবার এর মধ্যে অনেকেই পারিবারিক সূত্রেও এমন ধনী হয়েছে।

সুতরাং, আজ বিশ্বের শীর্ষ কয়েকজন ধনী শিশুদের জীবন কথা জেনে নেই-

১. জ্যাডেন স্মিথ

জ্যাডেন ক্রিস্টোফার সিরিজ স্মিথ একজন আমেরিকান অভিনেতা এবং রক সঙ্গীত শিল্পী। জাডা পিঙ্কেট স্মিথ এবং উইল স্মিথের পুত্র। জ্যাডেন স্মিথ এর প্রথম চলচ্চিত্রটি ২০০৬ সালের চলচ্চিত্র ‘দ্য পারসুয়েট অব হ্যাপিটিস-উইকি’-এ তার বাবার সাথে ছিল।

জ্যাডেন স্মিথ এর ব্যক্তিগত সম্পদের মূল্য ৯ মিলিয়ন ডলারেরও বেশি হতে পারে, এবং তার পারিবারিক আয় ৫৫৪ মিলিয়ন ডলারেরও বেশি।

২. ড্যানিয়েলিন বারক্যাড মার্শাল

ড্যানিয়েলিন হোপ মার্শাল বার্কহেড আমেরিকান শিশু মডেল, এবং টেলিভিশন ব্যক্তিত্ব। অভিনেত্রী এবং মডেল আনা নিকোল স্মিথ এর মেয়ে। ড্যানিয়েলিনও তার মায়ের পদাঙ্ক অনুসরণ করে অবশেষে কেডিস গুয়েস হিসেবে মডেলিংয়ের জন্য একটি চাকরিও পেয়েছিলেন। ড্যানিয়েলিনের সম্পদের পরিমান ১০ মিলিয়ন ডলারেরও বেশি।

৩. সুরি ক্রুজ

বাবা টম ক্রুজ আর মা কেটি হোমস। তার পিতার সম্পদ আনুমানিক ৫০০ মিলিয়ন ডলার এবং তার মায়ের ২৬ মিলিয়ন ডলার। সুরিও ইতিমধ্যে কিছু অভিনয় এবং মডেলিং করেছে। তবে বিশ্বের সবচেয়ে ধনী শিশুদের তালিকার মধ্যে সুরিও একজন।

৪. ভ্যালেন্টিনা পলাওমা পিনাল্ট

ভ্যালেনটিনার পিতার সম্পদ ১৫ বিলিয়ন আর মায়ের ৮৮ মিলিয়ন। যদিও ভ্যালেনটিনা আসলে তার নিজস্ব কোনও অর্থ উপার্জন করেনি। এরই মধ্যে ৭ বছর বয়সী ভ্যালেন্টিনা বেশ সম্পদের উত্তরাধিকারী এবং ইতিমধ্যে তার নামে একটি ২৫ মিলিয়ন ট্রাস্ট তহবিল আছে।

৫. বিল গেটস এবং মেলিন্ডা গেটস

বিল গেটস এবং মেলিন্ডা গেটসের ৩ টি সন্তান। তার মধ্যে ২ জন কন্যা-পাওব এবং জেনিফার, এবং একটি ছেলে, ররি। বিল এর ৮৫ বিলিয়ন ডলারের একটি নেট ভ্যালু আছে এবং মেলিন্ডার রয়েছে ৫১ বিলিয়ন। তাদের বেশির ভাগ আয়ের উৎসই হচ্ছে বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠান। কিন্তু, ২১ বছর বয়সেই গেটস প্রতিটি শিশুর জন্য ৫০ মিলিয়ন ডলারের ট্রাস্টি স্থাপন করেছেন। বাবা-মা চলে যাওয়ার পর, তারা প্রত্যেকেই এর উত্তরাধিকার লাভ করবে।

৬. রিড, ইভ এবং ইরিন জবস

অ্যাপল সাম্রাজ্যের সন্তান হিসাবে পরিচিত, তারা প্রয়াত স্টিভ জবসের সন্তান। তার মৃত্যুর সময়, জবস ২৫ মিলিয়ন সম্পদ রেখে যান। যা তার সন্তানদের সাথে তার স্ত্রী, লরেন পাওয়েলও উত্তরাধিকারসূত্রে পেয়েছেন।

৭. জর্জ আলেকজান্ডার লুই

বিশ্বের সবচেয়ে ধনী সন্তানদের মধ্যে একজন, এবং সর্বকনিষ্ঠের একজন। জর্জ আলেকজান্ডার লুই কেমব্রিজের প্রিন্স জর্জ হিসেবেও পরিচিত।

অর্থসূচক/ টি এম