ভৈরবে ২৬ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষোপকরণ বিতরণ

প্রতিনিধি

0
68
ভৈরবে ২৬টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার ২৬টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়। সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) থেকে বরাদ্ধকৃত ওইসব শিক্ষা উপকরণ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার বিকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিস চত্বরের সামনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার সেনজিস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক শিক্ষা কর্মকর্তা স্বপ্না বেগম।

ভৈরবে ২৬টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে বিজ্ঞান, গণিত, ভূগোল ইত্যাদি বিষয়ে সুস্পষ্ট ধারণাসহ শিক্ষা প্রদানের লক্ষ্যে সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) থেকে প্রাপ্ত গ্লোব, জ্যামিতি বক্স, শিক্ষাচার্ট, ম্যাপ ইত্যাদি শিক্ষা উপকরণ উপজেলার ১৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ৮টি সমপর্যায়ের মাদ্রাসায় বিতরণ করা হয়। তালিকাভুক্ত ওইসব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার সেনজিস ও উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগমের হাত থেকে এইসব উপকরণের প্যাকেট গ্রহণ করেন।

শিক্ষা উপকরণের প্যাকেট গ্রহণ করে ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের জামালপুর টেকনিক্যাল স্কুলের আইসিটি শিক্ষক সুমা রানী জানান, এইসব শিক্ষা উপকরণ শিক্ষার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষা অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

অর্থসূচক/মোস্তাফিজ/কে এম