মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

পুঁজিবাজার ডেস্ক

0
48
DSE-CSE-Logo
ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্য সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৯৬২ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গত কালের তুলনায় ১৮৫ কোটি ৩৭ লাখ টাকা কম। গত রোববার ডিএসইতে ১ হাজার ১৪৭ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর।

DSE-CSE-Logo
ডিএসই ও সিএসই লোগো

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫ পয়েন্ট কমে ৫ হাজার ৮১৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৫৩ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/রাসেল