ফরহাদ মজহারকে ১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

0
68
Forhad Mojhar
আদাবর থানার সামনে স্বজনদের সঙ্গে কবি ফরহাদ মজহার। ছবি: মহুবার রহমান

কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট ফরহাদ মজহারের দেওয়া জবানবন্দির সঙ্গে তদন্তে পাওয়া তথ্যের গরমিল থাকায় রাজধানীর ডিবি কার্যালয়ে নিয়ে তাকে আবারও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আজ মঙ্গলবার আনুমানিক দুপুর সাড়ে ১২টা থেকে প্রায় ১ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয় তাকে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ফরহাদ মজহার আদালতে ও পুলিশের কাছে যে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন, তার সঙ্গে পুলিশি তদন্তে পাওয়া তথ্যের যথেষ্ট বৈসাদৃশ্য বা গরমিল রয়েছে। এসব নিয়েই ফরহাদ মজহারকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রায় ১ ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে তাকে।

Forhad Mojhar
আদাবর থানার সামনে স্বজনদের সঙ্গে কবি ফরহাদ মজহার। ছবি: মহুবার রহমান

তদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে মাসুদুর রহমান বলেন, ৩ জুলাই ফরহাদ মজহার অপহৃত হননি। তিনি যদি মিথ্যা তথ্য দিয়ে থাকেন, তাহলে তার বিরুদ্ধে কীভাবে আইনগত ব্যবস্থা নেওয়া যায়, তা ভেবে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে গত ৩ জুলাই ভোরে বের হন ফরহাদ মজহার। এরপর ওইদিন সকাল ১১টার দিকে তাকে অপহরণ করা হয়েছে বলে থানায় অভিযোগ দায়ের করেন তার স্বজনেরা। তারা বলেন, বাসার মোবাইলে ফোন করে অপহরণ এবং মুক্তিপণের কথা জানিয়েছেন ফরহাদ মজহার।

এরপর মোবাইল ফোন নাম্বার ট্র্যাকের মাধ্যমে ফরহাদ মজহারের সন্ধানে অভিযান অভিযান শুরু করে র‍্যাব ও পুলিশ।

ওইদিনই সন্ধ্যা ৬টার দিকে ফরহাদ মজহারের খোঁজে খুলনায় অভিযান শুরু করে র‍্যাব-৬। র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, তারা ফোন নাম্বার ট্র্যাক করে জেনেছেন, ফরহাদ মজহার খুলনায় অবস্থান করছেন। রাত ১১টার দিকে উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করেছিল র‍্যাব। এরপর রাত সাড়ে ১১টার দিকে নওয়াপাড়া থেকে ফরহাদ মজহারকে ‘উদ্ধার’ করা হয়।

অর্থসূচক/মুন্নাফ/এমই/