‘বিনিয়োগ বাড়াতে বিনিয়োগবান্ধব পরিবেশ দরকার’

নিজস্ব প্রতিবেদক

0
53
BB Fajle Kabir
বৈদেশিক মুদ্রা নীতি ও বিনিয়োগ বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স- ২০১৭ এর উদ্ভোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। ছবি: মহুবার রহমান

বিনিয়োগ বাড়াতে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

আজ মঙ্গলবার বৈদেশিক মুদ্রা নীতি ও বিনিয়োগ বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স- ২০১৭ এর উদ্ভোধনী অনুষ্ঠানে এই কথা বলেন তিনি। কেন্দ্রীয় ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স রুমে এই অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদশে ব্যাংক।

BB Fajle Kabir2
বৈদেশিক মুদ্রা নীতি ও বিনিয়োগ বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স- ২০১৭ এর উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের একাংশ। ছবি: মহুবার রহমান

গভর্নর বলেন, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পৌঁছাতে প্রবৃদ্ধিকে ৮ শতাংশে নিতে হবে। বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। বেশকিছু নীতিমালা শিথিল করা হয়েছে।

ওরিয়েন্টেশনে অংশগ্রহণকারী সাংবাদিকদের উদ্দেশ্যে ফজলে কবির বলেন, আপনাদেরকে অনুসন্ধানী সাংবাদিকতা বাড়াতে হবে। সবার আগে সঠিক খবর দিতে হবে।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি নিয়ে দায়িত্বশীল সংবাদ পরিবেশন করায় সাংবাদিকদের প্রশংসা করেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সুলতান আহমেদ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অনৈতিক প্রতিবেদকদের সংগঠন- ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি সাইফ ইসলাম দিলাল।

এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক জিয়াউর রহমান।

অর্থসূচক/মেহেদী/এমই/