মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপকে টেক্কা দেবে এনিটাইম

অর্থসূচক ডেস্ক

0
59
anytime
এনিটাইম অ্যাপ

আসছে আমাজনের এনিটাইম (Anytime)। এনিটাইম দিয়ে অলটাইম (সব সময়) যুক্ত থাকা যাবে বন্ধু-স্বজনদের সঙ্গে। আদান-প্রদান করা যাবে নিরাপদ বার্তা। রিটেইল জায়ান্ট আমাজনের এই ম্যাসেজিং অ্যাপে থাকবে মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের চেয়ে বেশকিছু বাড়তি সুবিধা। এমনকী এতে ফেসবুক ও ইনস্টাগ্রামের মতো ফিচারও থাকবে। খবর বিজনেস ইনসাইডার ও টেকক্রাঞ্চের।

anytime
এনিটাইম অ্যাপ

এখন পর্যন্ত যে খবর প্রকাশিত হয়েছে, তাতে মনে হয়, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, গ্রুপমি, স্কাইপের সঙ্গে ভালোভাবেই টেক্কা দেবে এনিটাইম। বাজারে এসেই বাজিমাৎ করার লক্ষ্যে বেশ ভালোভাবেই প্রস্তুতি নিচ্ছে আমাজন। অ্যাপটিতে কী কী ফিচার বা সুবিধা থাকবে তার অনেকগুলো ইতোমধ্যে চূড়ান্ত করেছে তারা। কিন্তু তাতে তারা নিশ্চিন্ত হতে পারছে না। অ্যাপটিকে পরিপূর্ণতা দিতে সম্ভাব্য ব্যবহারকারীদের চাহিদা জানার চেষ্টা করছে। এ লক্ষ্যে একটি জরিপ চালাচ্ছে তারা।

এনিটাইম অ্যাপ ব্যবহার করে ভয়েস ও ভিডিও কল করা যাবে। এ ছাড়া ব্যবহারকারীরা তাঁদের তথ্য ও বার্তা এনক্রিপ্ট করার বা বিশেষভাবে সংরক্ষণ করার সুযোগ পাবেন। এতে থাকবে সর্বোচ্চ মানের নিরাপত্তা ও গোপনীয়তার ব্যবস্থা।

এই অ্যাপের মাধ্যমে  ছবি ও ভিডিও শেয়ার করা যাবে।

এনিটাইমে বন্ধুদের সঙ্গে যুক্ত হতে ফোন নম্বর লাগবে না; শুধু নাম হলেই চলবে।

মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, স্ন্যাপচ্যাটের ফিচারগুলোকে একটি অ্যাপে নিয়ে আসবে আমাজন। এনিটাইমে বন্ধুদের সঙ্গে বসে গ্রুপ গেম খেলা যাবে। জিআইএফ, ইমোজি, স্টিকার সমর্থন সুবিধা থাকবে এতে।

ডেক্সটপ, ল্যাপটপ, মোবাইল-সব ধরনের ডিভাইসেই এনিটাইম চালানো যাবে। অ্যানড্রয়েড ফোনের পাশাপাশি আইফোনে চলবে এনিটাইম।

তবে কবে, কোথায় অ্যাপটি কবে নাগাদ চালু করা হবে, সে বিষয়ে জানা যায়নি। এ বিষয়ে কঠোর গোপনীয়তা বজায় রাখছে এনিটাইমের নির্মাতা আমাজন।