বিএনপি জামায়াতের সঙ্গ ত্যাগ করবে না সমঝোতায়ও আসবে না: কামরুল
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

বিএনপি জামায়াতের সঙ্গ ত্যাগ করবে না সমঝোতায়ও আসবে না: কামরুল

বিএনপি জামায়াতের সঙ্গ ত্যাগ করবে না এবং সমঝোতায়ও আসবে না বলে মন্তব্য করেছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এক জরুরী সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন নিয়ে সমাঝোতার বিষয়ে কামরুল  বলেন, বিদেশি বন্ধুরা সমঝোতার চেষ্টা করছে আমরাও চেষ্টা করছি। কিন্তু আমরা জানি বিএনপি নির্বাচনে আসবে না। আর তারা সমঝোতাও করবে না। কারণ তারা জামায়াতের সঙ্গ কখনো ত্যাগ করবে না আর সমঝোতায়ও আসবে না।

কামরুল বলেন, এই দেশে দুটি পক্ষ আছে। একটি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, আরেকটি বিপক্ষের শক্তি। এই বিভাজন কমাতে বিপক্ষের শক্তিকে চিরতরে খতম করে দিতে হবে।

একাত্তরের ঘাতকদের বিচারের মাধ্যমে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে চিরতরে খতম করে দিতে হবে বলে মন্তব্য করেছেন

তিনি বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। এই মাস সম্পূর্ণই আমাদের। এই মাসে স্বাধীনতা বিরোধীদের লাফালাফি করেবে আর আমরা চুপ করে থাকবো এটা হতে পারে না। এই মাসে তাদের কোনো প্রকার কর্মসূচি করতে দেয়া হবে না। তাদের চিরতরে নিশ্চিহ্ন করে দিতে হবে।

এ সময় তিনি বলেন, বিএনপি যতই টালবাহানা করুক কোনো লাভ হবে না। আগামি নির্বাচন সংবিধান অনুযায়ী যথা সময়েই হবে।

তিনি আরও বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীরসহ বিএনপির নেতারা যুদ্ধ ঘোষণা করেছে। আমি আপনাদের বলব যুদ্ধ ঘোষণা করে কোনো কাজ হবে না। স্বাধীনতা বিরোধীদের পক্ষ নিয়ে তাদের বাচানোর চেষ্টা করছেন। আপনারা যুদ্ধ ঘোষণা করেছেন। আমরাও ঘরে বসে থাকবো না। আপনাদের প্রতিহত করবো।

আইন প্রতিমন্ত্রী বলেন, কাদের মোল্লার বিচার কাজ সম্পন্ন হয়েছে, মৃত্যু পরোয়ানা হয়েছে। এখন কার্যকর করা সময়ের ব্যাপার মাত্র। যেকোনো দিন রায় কার্যকর করা হবে। বিজয়ের মাসে এ রায় কার্যকরের মধ্য দিয়ে আরেকটা বিজয়ের সূচনা করা হবে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সাধারণ-সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, মুকুল চৌধুরী, দপ্তর-সম্পাদক সহিদুল ইসলাম মিলন, সাংঘঠনিক-সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এমআইকে/এএস

এই বিভাগের আরো সংবাদ