ফরিদপুরে ভোট ছিনতাইয়ের অভিযোগ বিএনপি প্রার্থীর

0
59
foridpur
ফরিদপুর মানচিত্র

ফরিদপুর ম্যাপফরিদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে ভোট ছিনতাইয়ের অভিযোগ তুলেছেন বিএনপি সমর্থিত প্রার্থী মাহাবুবুল হাসান পিংকু। অবিলম্বে নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি।

রোববার দুপুরে জেলা সদরের কমলাপুরে কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের বাসভবনে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।  তিনি বিএনপি কর্মী ও সমর্থকদের উপর হামলার অভিযোগ তোলেন এবং তাদের বিচার দাবি করেন।

এ সময় ১৮ দলীয় জোটের সিদ্ধান্ত না মেনে জেলা জামায়াত একক প্রার্থী দেওয়ায় বিএনপি প্রার্থীর পরাজয় হয়েছে বলে মনে করেন তিনি। জোটের সিদ্ধান্ত না মানায়  জামায়াতে ইসলামীকে অবিলম্বে জোট থেকে বের করে দেওয়ার দাবি জানান মাহাবুবুল হাসান পিংকু। তিনি বলেন, বিএনপি ধ্বংসের জন্যে জামায়াত দায়ী। তিনি আরও বলেন, জামায়াত তাদের ১৮ হাজার ভোট বিএনপিকে না দিয়ে প্রকারান্তরে আওয়ামী লীগকে দিয়ে দিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ জোট থেকে জামায়াতকে বের করে দেওয়ার বিষয়টি নিয়ে বিএনপির চেয়ারপার্সনের সাথে আলোচনা করবেন বলে জানান।

সংবাদ সম্মেলন থেকে বিএনপি নেতা-কর্মীদের বাড়িঘরে হামলার অভিযোগ করা হয়।