সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচি

0
60
Rijbi

Rijbiদলের জ্যেষ্ঠ নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস ও আবদুস সালামের জামিন খারিজ করে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়ার প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার দুপুর সোয়া ১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না। সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই বিএনপি নেতাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

তিনি বলেন, সরকারের এ ধরনের আচরণে তাদের নির্লজ্জতার চূড়ান্ত প্রমাণ মিলেছে। হরতালে নাশকতার যে মামলায় তাদের জামিন খারিজ করা হয়েছে সেসব অভিযোগের সাথে তারা জড়িত নন। সরকার উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতে চায়।

সরকারের এ ধরনের ঘৃণ্য আচরণের প্রতিবাদে সোমবার ঢাকায় প্রত্যেকটি থানায় এবং সারাদেশে জেলা-উপজেলা ও মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, রোববার সকালে  ঢাকা মহানগর হাকিম আদালত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এমআর/এএস