আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ ঘিরে অভিযানে র‍্যাব

অর্থসূচক ডেস্ক

0
49
rab
জঙ্গি আস্তানায় অভিযানে র‍্যাব।

সাভারের আশুলিয়ার নয়ারহাট এলাকার জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব। গতকাল শনিবার দিবাগত রাত ১টার দিকে চৌরাবালি এলাকায় ইব্রাহীম নামে এক ব্যক্তির বাড়ি ঘিরে ফেলে র‌্যাব-৪ এর একটি দল।

rab
জঙ্গি আস্তানায় অভিযানে র‍্যাব।

র‌্যাব-৪ অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) লুৎফুল কবীর জানান, টিনশেড ওই বাড়ির ভেতরে ‘জঙ্গি দলের’ একাধিক সদস্য রয়েছে বলে ধারণা করা হচ্ছে। র‌্যাব সদস্যদের ‘তাগুতির দল’ আখ্যায়িত করে গালিগালাজ করছে ‘জঙ্গিরা’।

তিনি আরও জানান, অভিযান শুরুর পরপরই ভেতরে থাকা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে কমপক্ষে ৫ রাউন্ড গুলি ছোড়ে ‘জঙ্গিরা’। এরপর আজ রোববার সকাল ৬টার দিকে ওই বাড়ি থেকে আবারও ৫-৭ রাউন্ড গুলি ছোড়া হয়। জবাবে র‌্যাব সদস্যরাও পাল্টা বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে।

লুৎফুল কবীর বলেন, সকাল থেকে কিছুক্ষণ পর পর হ্যান্ডমাইকে বাড়ির ভেতরে থাকা ‘জঙ্গিদের’ আত্মসম্পর্ণ করার জন্য বলা হচ্ছে। কিন্তু তারা এই আহ্বানে সাড়া না দিয়ে গুলি ছুঁড়েছে। তাই আমরাও গুলি ছুঁড়তে বাধ্য হয়েছি।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরে এই জঙ্গিদের অনুসন্ধান চালাচ্ছি। এরই ধারাবাহিকতায় এই আস্তানাটির বিষয়ে নিশ্চিত হওয়ার পর সেখানে অভিযান শুরু করেছি।

আশুলিয়া থানার ওসি আব্দুল আওয়াল বলেন, নিরাপত্তার স্বার্থে রাত ৩টা থেকে ‘জঙ্গিদের’ ওই আস্তানার আশপাশের বাড়িগুলোর বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কাজ শুরু করে র‌্যাব। অভিযানের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশের একটি দল সেখানে গিয়েছে।

অর্থসূচক/এমই/