আলোচনায় না থেকেই রোববার মাঠে নামছে দুই নবাগত

0
33

Nepal_VS Hong Kongটেস্ট খেলুড়ে দল স্বাগতিক বাংলাদেশ এবং উদীয়মান শক্তি আফগানিস্তানের মধ্যকার উদ্বোধনী ম্যাচ নিয়েই মূল আলোচনা সকল মহলে। আর এ আলোচনার ফাঁকে অনেকটাই নিভৃতে বড় আসরে নিজেদের প্রথম পদার্পন স্মরণীয় করে রাখতে মুখোমুখি হচ্ছে দুই নবাগত দেশ নেপাল ও হংকং। গুরুত্ব হিসেবে অনেকেই এ ম্যাচকে আমলেই না নিলেও দুই উদীয়মান দেশের এই লড়াইটি পরস্পরের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রোববার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম আবির্ভাব স্মরণীয় করে রাখার লড়াইয়ে নামবে এ দু’দল।মাঠে নামার আগে লড়াইয়ের আভাস দিয়েছে দু’দলই।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসরে অংশ নেয়ার জন্য বাছাই পর্বের খেলায় নেপাল শেষ বলে হংকংকে হারিয়ে তৃতীয় দল হিসেবে বাংলাদেশের টিকিট কেটেছিল। তবে শেষ ওভারে ১৩ রান দিয়ে দুর্ভাগ্যজনক হারে হতোদ্যম না হয়ে  প্লে অফ ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে নিজেদের জায়গা করে নেয় হংকং।

আগের অভিজ্ঞতা এবং বিশ্বের বড় আসরের প্রথম ম্যাচ হিসেবে এই লড়াইটি এখন পরস্পরের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। নেপালের অধিনায়ক পরশ খড়কা এ ম্যাচ প্রসঙ্গে বলেন, ‘অনেক মানুষই আগ্রহ নিয়ে অপেক্ষা করছে নেপালের ক্রিকেট শক্তি সম্পর্কে ধারণা পেতে। খেলোয়াড় হিসেবে আমরা এ ম্যাচ নিয়ে অনেকটাই উত্তেজিত হয়ে আছি। তবে আমরা যতোটুকু ক্রিকেট খেলা শিখেছি কেবল তাই প্রয়োগ করতে চাই এ ম্যাচে।’

অন্যদিকে হংকং অধিনায়ক জেমি অ্যাটকিনসন এ ম্যাচ সম্পর্কে বলেন, ‘গত কয়েক সপ্তাহ ধরেই আমাদের ক্রিকেট সম্পর্কে আগ্রহ বেড়ে যাচ্ছে সমর্থকদের। আগে বড় কোন টুর্নামেন্টে সবাই ধারণা করতো হংকং সব সময়ই হবে গ্রুপের সবচেয়ে দুর্বল দল। এবার আমাদের সামনে সুযোগ এসেছে এমন ধারণা ভুল প্রমাণ করার। সুযোগটা মোটেও হাতছাড়া করতে রাজী নই আমরা।’

এইউ নয়ন