ওয়ালটনের গেমিং কি-বোর্ড ও মাউস বাজারে

অর্থসূচক ডেস্ক

0
46

ওয়ালটন নিয়ে এলো গেমিং কি-বোর্ড ও মাউস। কম্পিউটার বা ল্যাপটপে যারা গেম খেলতে পছন্দ করেন, তাদের জন্য উপযুক্ত এই কি-বোর্ড ও মাউস। যা ব্যবহারকারীকে দেবে উন্নত গেমিং অভিজ্ঞতা। গেম খেলায় আনবে স্বাচ্ছন্দ। ব্যবহারকারী পাবেন আরামদায়ক অনুভূতি।

এ প্রসঙ্গে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী বলেন, আমাদের লক্ষ্য সাশ্রয়ী মূল্যে ক্রেতাদের হাতে উচ্চমানের প্রযুক্তিপণ্য তুলে দেয়া। সে উদ্দেশ্যে মোবাইল, ট্যাব এবং ল্যাপটপের পর ওয়ালটন বাজারে এনেছে গেমিং এবং স্ট্যান্ডার্ড কি-বোর্ড ও মাউস। উন্নতমানের এসব কি-বোর্ড ও মাউস অন্যান্য ব্র্যান্ডের চেয়ে দামে অনেক সাশ্রয়ী।

তিনি জানান, ওয়ালটনের গেমিং কি-বোর্ডের বিশেষত্ব হলো বাংলা ফন্টের সংযোজন। স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি বাংলা ফন্ট থাকায় বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই ব্যবহার করতে পারবেন এই কি-বোর্ড। সব ধরনের ইউএসবিযুক্ত ডিভাইস সাপোর্ট করবে ওয়ালটনের কি-বোর্ড ও মাউস। উচ্চমানের এই কি-বোর্ড ও মাউস টেকসই। দেখতেও আকর্ষণীয়।

ওয়ালটনের পণ্য ব্যবস্থাপক (ল্যাপটপ) মোহাম্মদ আবুল হাসনাত জানান, ওয়ালটন প্রাথমিকভাবে বাজারে ছেড়েছে দুই মডেলের গেমিং কি-বোর্ড ও গেমিং মাউস। ওয়ালটন কি-বোর্ডে রয়েছে বিশেষ গেমিং বাটনসহ মোট ১০৪টি করে বাটন। উচ্চমানের এই কি-বোর্ডে একসঙ্গে ১৯টি বাটন কাজ করে। দেশের সব ওয়ালটন প্লাজা ও সেলস পয়েন্টে পাওয়া যাচ্ছে এসব কি-বোর্ড ও মাউস।

তিনি জানান ডব্লিউকেজি০০১ডব্লিউবি  মডেলের গেমিং কি-বোর্ডে রয়েছে তিনটি ভিন্ন রঙের ব্যাকলাইট। এর ডাইমেনশন ৪৬৫*১৬৫*৩৫ মিমি। সাদা বাটনের এই কি-বোর্ডে দাম মাত্র ১ হাজার ৫৫০ টাকা। ডব্লিউকেজি০০২ডব্লিউবি মডেলের অন্য গেমিং কি-বোর্ডটির দাম ১ হাজার ৫০ টাকা। ১০টি মাল্টিমিডিয়া বাটন সমৃদ্ধ এই কি-বোর্ডের ডাইমেনশন ৪৭০*১৯৫*৩২ মিমি।

ওয়ালটনের এলইডি গেমিং মাউসের মধ্যে রয়েছে দুটি মডেল। এর একটি ডব্লিউএমজি০০১ডব্লিউবি। ৭ডি বাটনসমৃদ্ধ তিনটি ব্যাকলাইট কালারের এই মাউসের দাম ৫৯০ টাকা। ডিপিআই ৮০০/১২০০/১৬০০ সমৃদ্ধ মাউসটির বাটনগুলোর মধ্যে রয়েছে লেফট, রাইট, স্ক্রলিং, ডিপিআই, ব্যাকওয়ার্ড, ফরওয়ার্ড এবং ফায়ারএক্স২। ব্যবহারকারী তার প্রয়োজন মতো ডিপিআই পরিবর্তন করে নিতে পারবেন।

ডব্লিউএমজি০০২ডব্লিউবি মডেলের অন্য গেমিং মাউসটির দাম ৫৫০ টাকা। ৬ডি বাটনসমৃদ্ধ এই মাউসের ডিপিআই ৬০০/৮০০/১২০০/১৬০০। এর বাটনগুলোর মধ্যে রয়েছে লেফট, রাইট, স্ক্রলিং, ডিপিআই, ব্যাকওয়ার্ড এবং ফরওয়ার্ড।

এছাড়াও ওয়ালটন বাজারে ছেড়েছে দুই মডেলের স্ট্যান্ডার্ড কি-বোর্ড। সিল্ক প্রিন্টিং ও ইউভি কোটিংয়ের কি-বোর্ড দুটির একটির বাটনসংখ্যা ১০৪। যার দাম ৪৯০ টাকা। মিনি কি-বোর্ডের অন্য মডেলটির বাটনসংখ্যা ৮৮। দাম ৩৯০ টাকা।

আছে ডব্লিউএমএস০০৩আরএন মডেলের ২.৪জি ওয়্যারলেস মাউস। স্ক্রল হুইল ও ৫টি বাটনের এই মাউসটি ১০ মিটার পর্যন্ত দূরত্বে কাজ করে। দাম মাত্র ৪৯০ টাকা।

অন্য দুই মডেলের সাধারণ মাউস পাওয়া যাচ্ছে ২৭০ ও ২২০ টাকায়। সব মডেলের কি-বোর্ড ও মাউসে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।