উত্তর প্রদেশের বারানসী থেকে লড়বেন নরেন্দ্র মোদী

0
67

narendra-Modআসন্ন লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের বারানস থেকে এবার নিজেই লড়বেন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)র প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী। এদিকে মুরলি মনোহর যোশী লড়বেন  কানপুর থেকে। শনিবার রাতে পার্টির এক চুড়ান্ত সিদ্ধান্তে এমন তথ্য জানানো হয়। খবর এনডিটিভির।

মোদী জানান, ‘লোকসভা নির্বাচনে বারানস থেকে লড়ার সুযোগ করে দেওয়ার জন্য আমি পার্টিকে বিশেষ কৃতজ্ঞতা জানাই। এছাড়া  নির্বাচনে বিজিপির ২৭২ আসন প্লাস মিশনে গঙ্গা মাতা ও কাশি বিশ্বনাথ হাত বাড়িয়ে দেওয়ার জন্য আমি তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি’।

পার্টি থেকে এ শুভ সংবাদ আসার এক মিনিটের মধ্যে বিষয়টি টুইটারে জানান তিনি।

প্রতিবেদনে বলা হয়, শনিবার রাতে দিল্লিতে দলের সদর দপ্তরে লোকসভা ভোটে চতুর্থ দফার প্রার্থী তালিকা স্থির করতে বৈঠকে বসে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি। বারাণসী কেন্দ্রে থেকে প্রার্থী হবেন তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। এনিয়ে দলের অন্দরের বিবাদও প্রকাশ্যে চলে আসে। তবে শেষ পর্যন্ত বারানসী কেন্দ্রে প্রার্থী হিসাবে নরেন্দ্র মোদির নামেই সিলমোহর দিল বিজেপির  নির্বাচন কমিটি। নরেন্দ্র মোদী ছাড়াও এদিন চূড়ান্ত হয়েছে রাজনাথ সিংয়ের আসনও। তিনি লড়বেন লক্ষ্ণৌ  থেকে।

চতুর্থ দফায় উত্তরপ্রদেশসহ বারোটি রাজ্যের প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। তাদের মধ্যে বেশ কয়েকজন হেভিওয়েট নেতা-নেত্রী। অরুণ জেটলিকেই অমৃতসর থেকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয় বিজেপি। এছাড়া উত্তরপ্রদেশের পিলভিট আসনে প্রার্থী হচ্ছেন মানেকা গান্ধী। মানেকার ছেলে বরুণ গান্ধী দাঁড়াচ্ছেন সুলতানপুরে। উমা ভারতী প্রার্থী হচ্ছেন ঝাঁসি থেকে। বিহারের পাটনা সাহেবে লড়বেন শত্রুঘ্ন সিনহা। দিল্লির চাঁদনি চক কেন্দ্রে প্রার্থী হচ্ছেন হর্ষবর্ধন।

এস রহমান/