ঝিনাইদহে দিনব্যাপী এসএমই ঋণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
81
Jhenidah-Kormosala-Picture

Jhenidah-Kormosala-Picture ঝিনাইদহ শহরের কুটুম কমিউনিটি সেন্টারে শনিবার দিনব্যাপী ক্ষুদ্র ও মাঝারি  শিল্প (এসএমই) ঋণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পূবালী ব্যাংক খুলনা আঞ্চলিক অফিস এ কর্মশালার আয়োজন করে।

পূবালী ব্যাংক খুলনার আঞ্চলিক ব্যবস্থাপক হুমায়ন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের ঋণ প্রশাসন, তদারকী ও আদায় বিভাগের মহাব্যবস্থাপক শেখ গোলাম মোহাম্মদ।

এ ছাড়া অনুষ্ঠানে ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ চেম্বারের সভাপতি মীর নাসির উদ্দীন, ঝিনাইদহ পূবালী ব্যাংকের ব্যবস্থাপক হাসানুজ্জামান, ফারিয়া আফরোজ, ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন, তাসলিমা খাতুন, আব্দুল আজিজ ও নারায়ণ চন্দ্র বক্তব্য রাখেন।

এই কর্মশালায় ঝিনাইদহ শহরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠন, উৎপাদনমুখী বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক, শিল্প উদ্যোক্তা ও বিশেষায়িত চেম্বার সদস্যরা অংশ গ্রহণ করেন। কর্মশালায় পূবালী ব্যাংক থেকে বর্তমান প্রদেয় সুবিধা সমূহ তুলে ধরে বলা হয় গ্রাহক, ব্যবসায়ী ও উদ্যোক্তাদের জন্য ব্যাংক কৃষি ঋণ, কর্ম উদ্যোগ, সুবর্ণ ঋণ, বিড বন্ড ফাইন্যান্স, সিকিউর্ড ওভারড্রাফট, সুজন ঋণ, প্রচেষ্টা, স্বাধীন সঞ্চয়, ক্যাশক্রেডিট, ওয়ার্ক অর্ডার ঋণ, উৎসব ও বাণিজ্যিকভাবে গৃহ নির্মাণ ঋণ প্রদান করেছে। অনুষ্ঠান শেষে এসএমইর প্রচেষ্টা ঋণের আওতায় ঝিনাইদহ শহরের ব্যবসায়ী লিজা কনফেকশনারির মালিক আজাদ হোসেনকে ৪০ লাখ টাকার ঋণ প্রদান করা হয়।