রাজশাহীর তিন উপজেলায় বিজয়ী হলেন যারা

0
69
rajshahi

rajshahiতৃতীয় দফার নির্বাচনে রাজশাহী তিনটি উপজেলার দুইটিতে বিজয়ী হয়েছে বিএনপির মনোনীত দুই প্রার্থী। আর ক্ষমতাশীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন একটিতে। শনিবার গোদাগাড়ী চারঘাট ও দুর্গাপুর উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হয়।

গোদাগাড়ী উপজেলায় বিএনপির মনোনীত প্রার্থী ইছাহাক আলী দোয়াত-কলম প্রতীক নিয়ে ৭৬ হাজার ৫৩৩ ভোট পেয়ে বেসরাকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যাপক আসাদুজ্জমান মোটরসাইকেল প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ৪৫ হাজার ৯০৮।

গোদাগাড়ীতে ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীক নিয়ে ৯৪ হাজার ৯৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জামায়াত মনোনীত প্রার্থী অধ্যাপক কামারুজ্জামান। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী খায়রুল ইসলাম ভোট পেয়েছেন ২৭ হাজার ৯৯০ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীক নিয়ে ৮০ হাজার ১১৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী রওশন আরা ডলি। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হোসনে আরা আক্তার ভোট পেয়েছেন ৩৫ হাজার ৯৮৯ ভোট।

চারঘাট উপজেলায় ৫০টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৯ ভোট কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এ উপজেলায় একটি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। এখানে বিএনপির মনোনীত প্রার্থী আবু সাঈদ চাঁদ মোটরসাইকেল প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ৬৫ হাজার ২৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফখরুল ইসলাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪২ হাজার ৫১৪ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬৪ হাজার ৮০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জামায়াত মনোনীত প্রার্থী নাজমুল হক। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী  মোস্তাক আহমেদ চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩৯ হাজার ১৭৬ ভোট।

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে ৬১ হাজার ১১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপির মনোনীত প্রার্থী তহমিনা বেগম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৭ হাজার ৭৮৬ ভোট।

দুর্গাপুর উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। মোটরসাইকেল প্রতীক নিয়ে তিনি মোট ভোট পেয়েছেন ৫৩ হাজার ২৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী গোলাম সাকলায়েন দোয়াক-কলম প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৬ হাজার ৭৯১ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে এ উপজেলায় চশমা প্রতীক নিয়ে ৪৯ হাজার ৯৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপির মনোনীত প্রার্থী সৈয়দ জামাল। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিনয় কুমার টিউবওয়েল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৬ হাজার ৩৭৩ ভোট।

দুর্গাপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে ৪৯ হাজার ৮৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বানেছা বেগম। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রেখা বেগম হাঁস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৭ হাজার ৫৮৯ ভোট।#

এআর