‘ফরহাদ মজহারের অপহরণ নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে’

নিজস্ব প্রতিবেদক

0
62
Forhad Mojhar
আদাবর থানার সামনে স্বজনদের সঙ্গে কবি ফরহাদ মজহার। ছবি: মহুবার রহমান

ফরহাদ মজহারের অপহরণ নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ফরহাদ মজহারের দেওয়া জবানবন্দির সঙ্গে তদন্তে পাওয়া তথ্য-প্রমাণের মিল নেই।

Forhad Mojhar
আদাবর থানার সামনে স্বজনদের সঙ্গে কবি ফরহাদ মজহার। ছবি: মহুবার রহমান

আজ বুধবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপি সদর দপ্তরে শিক্ষাবৃত্তি কার্যক্রম বিষয়ে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আইজিপি দুয়েকদিনের মধ্যে এই বিষয়ে সুস্পষ্ট তথ্য সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীকে জানাবেন।

তিনি বলেন, ফরহাদ মজহার বিজ্ঞ আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় যে জবানবন্দি দিয়েছেন— তা তদন্ত করতে গিয়ে আমরা যে ভিডিও ফুটেজ, সিসিটিভি ফুটেজ, কললিস্ট এবং বস্তুগত সাক্ষ্য- প্রমাণ পেয়েছি তার সঙ্গে উনার বক্তব্যের মিল নেই।

এ সময় কমিশনার আরও বলেন, আমরা ইতোমধ্যে তথ্য সংগ্রহ করেছি। এই তথ্যের বিচার-বিশ্লেষণ চলছে। সঠিক সিদ্ধান্তে আসার জন্য আমাদের আরও দুয়েকদিনেন মতো সময় লাগবে।

রাজধানীতে যানজট নিরসনে পুলিশের ভূমিকা সম্পর্কে আছাদুজ্জামান বলেন, আমাদের সব ট্রাফিক কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। তারা এ ব্যাপারে কাজ করছেন। তবে রাজধানীতে জলাবদ্ধতার কারণে যানজট তৈরি হচ্ছে। তবে জলাবদ্ধতা যাতে তৈরি না হয় সে জন্য সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে ডিএমপির ট্রাফিক বিভাগ যোগাযোগ করছে।

রাজধানীতে জঙ্গি তৎপরতা কমে গেছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর ৯০ লাখ ভাড়াটিয়ার তথ্য ফরম এখন পুলিশের হাতে। যে কারণে রাজধানীতে আর জঙ্গিরা তৎপরতা চালাতে পারছে না। তারা রাজধানীর বাইরে তৎপরের চেষ্টা করছে।

অর্থসূচক/মুন্নাফ/এসএম