জয়ের বিকল্প কিছুই ভাবছে না বাংলাদেশ

0
30

CRICKET-WORLD-ICCT20-IRL-BAN-WARMUPআইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের উদ্ধোধনী ম্যাচে ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে লড়াইয়ে নামছে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নবাগত কিন্তু বাংলাদেশের জন্য কিছুটা আতঙ্কের দল আফগানিস্তান। তবে প্রতিপক্ষ যেই হোক না কেন জয়ের বিকল্প কিছুই ভাবছে না বাংলাদেশ।

শনিবার মিরপুরে অনুশীলন শেষে সাংবাদিকদের এমন কথাই জানালেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। এ সময় তিনি গত তিন মাস ভালো খেলেও জয় না পাওয়ার কথা উল্লেখ করে তা থেকে বেরিয়ে আসার কথা বলেন।

মুশফিক বলেন, “শেষ তিন মাস আমরা অনেক কষ্ট করেছি। কিন্তু সে অনুযায়ী ফল পাইনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের দলটি আরো ভালো হয়েছে। আমরা আবার হয়তো প্রথম থেকে শুরু করেছি। শেষ দুটি প্রস্তুতি ম্যাচ খেলে আমরা ভালো আত্মবিশ্বাসে ফিরেছি।প্রতিটি ম্যাচ আমরা জয়ের জন্যে খেলব। কাল আমাদের প্রথম ম্যাচটি আগানিস্তানের বিপক্ষে, অবশ্যই চাইব সেটি জয় দিয়ে শুরু করতে। আমাদের ইচ্ছে গ্রুপ চ্যাম্পিয়ন”।

এশিয়া কাপে আফগানদের বিপক্ষে হারের কারণে রোববারের ম্যাচ নিয়ে কৌতূহল আছে সব মহলে। বিষয়টি মনে করিয়ে দিলে মুশফিক বলেন, “প্রস্তুতি ম্যাচ আমাদের আত্মবিশ্বাস বাড়িয়েছে। এ ছাড়া আমাদের ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- সব দিক আগের চেয়ে অনেক ভালো। খেলোয়াড়রা সবাই ফিট।  টি-২০ ফরম্যাট। এখানে যে ভালো খেলবে, সেই জিতবে। আমরা কালকের জন্য মুখিয়ে আছি। ইনশাহ আল্লাহ, আমরা রোববার একটা ভালো সূচনা দেব।”

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দলের চাপ সম্পর্কে মুশফিক বলেন, “না, আমার মনে হয় না  আলাদা করে খুব বেশি চাপ আছে। আন্তর্জাতিক ম্যাচ, চাপ কিছুটা থাকবেই। আমার মনে হয়, চাপ যেটা আছে, সেটা হলো প্রত্যাশা। আমরা চেষ্টা করব প্রত্যাশা অনুযায়ী যেন খেলতে পারি।”

আফগানিস্তান দলকে হুমকি মনে হচ্ছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্ন সম্পর্কে মুশফিক বলেন, “টি-টোয়েন্টি ম্যাচে শুধু আফগানিস্তান কেন, আমার তো মনে হয় হংকংও শক্তিশালী দল। নির্দিষ্ট দিনে  যে ভালো খেলবে, সেই ম্যাচ জিতবে। পুরো দল লাগে না একটা দলকে হারিয়ে দিতে। একজন দুজন ভালো খেললে সেখান থেকে বের হয়ে আসা কঠিন হয়ে যায়। কিন্তু আমার যেটা বিশ্বাস আছে যে আমাদের দলের মধ্যে যখন যার দরকার হবে তখন সে সেভাবে পারফরম করবে।”

আফগানিস্তান সম্পর্কে বাংলাদেশ অধিনায়ক বলেন, “টি-২০ ফরম্যাটে বর্তমানে আফগানিস্তান অনেক শক্তিশালী দল। তবে আমরা জয়ের জন্যে যা যা করা দরকার, সবই করব। আমরা মানসিক ও শরীরিকভাবে প্রস্তুত।”

এইউ নয়ন