ভৈরবে সাড়ে ৩ মণ পোনা জব্দ

প্রতিনিধি

0
70
ভৈরবে সাড়ে ৩ মণ পোন জব্দ

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শ্রীনগর ইউনিয়নের তেয়ারিরচর বাজার থেকে সাড়ে ৩ মণ বিভিন্ন প্রজাতির পোনামাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।আজ মঙ্গলবার সকালে এগুলো জব্দ করা হয়।

পরে স্থানীয় বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় এগুলো বিতরণ করা হয়েছে।

ভৈরবে সাড়ে ৩ মণ পোন জব্দ

ঘটনার সত্যতা স্বীকার করে ভৈরবের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রিপন কুমার পাল জানান, মৎস্য শিকার আইনে ৯ সেন্টিমিটার নীচের পোনামাছ শিকার ও বিক্রি নিষেধ। তাই পোনাগুলো জব্দ করা হয়।

ভৈরব মৎস্য বিভাগ জানায়, ভৈরব উপজেলার বিভিন্ন নদী-নালা, খাল-বিল থেকে মৎস্য আইন অমান্য করে পোনামাছ শিকার হচ্ছে এবং সেগুলো ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন হাট-বাজারে অবাধে বিক্রি হওয়ার খবরে আজ মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলরুবা আহমদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম উপজেলার শ্রীনগর ইউনিয়নের তেয়ারিরচর বাজারে অভিযান চালায়। এ সময় বিক্রির জন্য রাখা বোয়াল, কালিবাউস, রুইসহ বিভিন্ন প্রজাতির মাছের সাড়ে ৩ মণ পোনা জব্দ করেন ওই টিমের সদস্যরা।

রিপন কুমার পাল জানান, ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অপরাধীরা পোনাগুলো ফেলে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। পরে জব্দকৃদ পোনা কমলপুর মাদ্রাসা ও লক্ষ্মীপুরস্থ এতিমখানায় বিতরণ করা হয়।

এ রকম অভিযান এখন থেকে নিয়মিত অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

এস