মহেশপুরে কৃষি ও প্রযুক্তিমেলা শুরু

0
71
Jhenidah krishi mela_

Jhenidah krishi mela_‘কৃষিই সমৃদ্ধি’  এ স্লোগান নিয়ে শনিবার থেকে ঝিনাইদহের মহেশপুরে তিন দিনব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে শনিবার দুপুরে মহেশপুর উপজেলা কৃষি অফিস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে নেতৃত্ব দেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ নবী নেওয়াজ। মহেশপুর উপজেলা কৃষি অফিস ও মুজিব নগর সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্প এ র‌্যালির আয়োজন করেছে।

পরে কৃষি অফিস চত্ত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক অধ্যক্ষ নবী নেওয়াজ। মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিমা খাতুনের সভাপতিত্বে সভায় উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল কাদের, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শষ্য বিশেষজ্ঞ আকরামুল হক ও এসবিকে ইউপি চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ বক্তব্য রাখেন। আগামি ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত এ মেলা চলবে।

মেলায় ২০টি স্টলে আধুনিক প্রযুক্তিতে ধান মাড়াই, উন্নত প্রজাতির বীজ, গরু মোটা তাজাকরণ, কীটনাশকের প্রযুক্তিগত ব্যবহার, সৌরবিদ্যুতের আধুনিক চুলাসহ বিভিন্ন ডিজিটাল প্রযুক্তির প্রদর্শনী উপস্থাপন করা হয়। মেলায় আগত কৃষকদের স্থানীয় পর্যায়ে উন্নত প্রযুক্তির সঠিক ব্যবহারের ধারণা দেওয়া হয়।

এএনএ/সাকি