শ্রীলঙ্কা সফরেও কোচহীন থাকবে ভারত!

স্পোর্টস ডেস্ক

0
85
India Team
ভারত ক্রিকেট দলের একাংশ।

ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলা শেষে পদত্যাগের ঘোষণা দেন ভারতের কোচ অনিল কুম্বলে। কোচ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে কোহলি বাহিনী। গতকাল সোমবার নতুন কোচ নিয়োগের ভাইভা নিয়েছে ভারতের ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি)। তবে কোচ নিয়োগে আরও সময় নেবে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আসন্ন শ্রীলঙ্কা সফরেও কোচহীন থাকতে পারে ভারত।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, কোচ নিয়োগের আগে এই বিষয়ে ভারত জাতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কথা বলবেন বিসিসিআইয়ের সিএসি সদস্য সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার এবং ভিভিএস লক্ষ্মণ।

India Team
ভারত ক্রিকেট দলের একাংশ।

সৌরভ গাঙ্গুলীর বরাত দিয়ে ইএসপিএনের প্রতিবেদনে জানানো হয়েছে, ভারত জাতীয় দলের প্রধান কোচ হতে যারা আবেদন করেছেন তাদের মধ্য থেকে বীরেন্দর শেবাগ, রবি শাস্ত্রী, টম মুডি, লালচাঁদ রাজপুত, রিচার্ড পাইবাসদের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। তবে কোচ নিয়োগের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। এই বিষয়ে কোহলির সঙ্গে আলোচনা করা হবে।

তিনি আরও বলেন, বর্তমানে আমেরিকায় আছেন কোহলি। সেখান থেকে ফেরার পর কোচ নিয়োগের বিষয়ে তার সঙ্গে আলোচনা করা হবে। যাদের সাক্ষাৎকার নেওয়া হয়েছে, তাদের পরিকল্পনার বিষয়ে কোহলিকে জানানো হবে।

গাঙ্গুলী বলেন, আমাদের উপদেষ্টা কমিটির মনে হয়েছে, ক্রিকেটে অধিনায়কের গুরুত্ব সবচেয়ে বেশি। তার ও আমাদের সবার ঐকমত্য থাকা দরকার; কারণ আমাদের কাছে ভারতীয় ক্রিকেট বেশি গুরুত্বপূর্ণ। আমাদের ভূমিকা নগণ্য; আসল হলো ক্রিকেটাররা। ওরাই তো কোচের সঙ্গে কাজ করবে।

ইএসপিএনের প্রতিবেদনে আরও জানানো হয়েছে, কুম্বলের সঙ্গে চুক্তির মেয়াদ ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত বাড়াতে চেয়েছিল বিসিসিআই। কিন্তু অধিনায়কের সঙ্গে মতের মিল না হওয়ায় পদত্যাগপত্র জমা দেন তিনি।

এখন পর্যন্ত কোচ নিয়োগের সিদ্ধান্ত না হওয়ায় আগামী ২৬ জুলাই থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সফরেও প্রধান কোচ পাচ্ছেন না ধোনি-কোহলিরা।

অর্থসূচক/এমই/