‘বাংলাদেশের অর্থনীতির ওপর বিশ্বের অন্যান্য দেশের আস্থা বাড়ছে’

প্রতিনিধি

0
68

আজ সোমবার বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার কাটাখালীতে সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ড. মসিউর রহমান বলেন, বাংলাদেশের অর্থনীতির ওপর বিশ্বের অন্যান্য দেশের আস্থা বাড়ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয় এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিশ্বের অন্যান্য দেশের এ আস্থা আমাদের জন্য শুভ ঈঙ্গিত। পদ্মা সেতু নির্মাণ ও মংলা বন্দরের আধুনিকায়ন হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ সারাদেশে অর্থনৈতিক বিপ্লব সাধিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তিনি বলেন, শেখ হাসিনা শুধুমাত্র সফল রাষ্ট্র নায়ক নন, তিনি একজন দূরদৃষ্টি সম্পন্ন অর্থনীতি বিশেষজ্ঞ। প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি ও অভিজ্ঞতা বাংলাদেশকে আরও অনেক উচুঁতে নিয়ে যাবে। যা শুধু সময়ের ব্যাপার মাত্র।

বিশেষ অতিথির বক্তৃতায় শেখ হেলাল উদ্দিন এমপি বলেন, আওয়ামী লীগ আঞ্চলিকতার রাজনীতিতে বিশ্বাস করে না। যে কারণে দেশের প্রতিটি অঞ্চলে উন্নয়ন করে সকল মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করা হচ্ছে। অথচ বিএনপি নেতিবাচক রাজনীতি করে। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর প্রথম কেবিনেট মিটিংয়ে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মোংলা বন্দর বন্ধের ঘোষণা দেন। তারা চায়নি মংলা বন্দর বেঁচে থাক। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কোথায় কোনো উন্নয়ন প্রকল্প বন্ধ করেনি। যদি ইচ্ছে করতো তাহলে তা করা যেত। কিন্তু আওয়ামী লীগ তা কখনো করবে না।

সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক ইন্ডাষ্ট্রি লিমিটেডের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনের সভাপতিত্বে অন্যান্য বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা মহনগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি, অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা এমপি, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমিনুল হক, সোশ্যাল ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান ও পরিচালক আলহাজ্ব আব্দুল জব্বার মোল্লা প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিঃ লি ইউ। সভা পরিচালনা করেন বিশিষ্ট উপস্থাপক গোলাম মোস্তফা।

কোম্পানিটি সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে টাইলস তৈরি করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন।

উল্লেখ, ৫০০ কোটি টাকা ব্যয়ে কাটাখালীতে ৩২ একর জমির ওপর নির্মিত এ সিরামিক কোম্পানীতে প্রতিদিন ২লাখ ৭০হাজার বর্গফুট টাইলস উৎপাদিত হবে। এ প্রতিষ্ঠানটিতে তিন শিফটে প্রতিদিন ৫০ জন চাইনিজ কারিগরী জ্ঞান সম্পন্ন জনবলসহ ১ হাজার ২০০ শ্রমিক কাজ করছে। যার মধ্যে ৩০ শতাংশ নারী শ্রমিক।

শিউলী/এসএম