২০১৮ সালের অক্টোবরেই খুলছে পদ্মা সেতু: কাদের

বাসস

0
51
padma-bridge
পদ্মা সেতুর নকশা

২০১৮ সালের অক্টোবরে পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে খুলনা বিভাগীয় সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

মাঝ নদীতে সেতুর কাজ নির্মাণে রাখা ট্রলার

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে এবং তা যান চলাচলের জন্য ২০১৮ সালের অক্টোবরের মধ্যে অবশ্যই খুলে দেওয়া হবে।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে পদ্মা সেতু গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

সরকার ২১ হাজার কিলোমিটার সড়ক নির্মাণ ও মেরামত করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, একনেক সম্প্রতি ১০ টি আঞ্চলিক সড়ক নির্মাণে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা অনুমোদন করেছে।

মন্ত্রী পরিবেশ সুরক্ষায় মহাসড়কের পাশে বৃক্ষরোপণ করার জন্য স্থানীয় সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন।

কাদের আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণেরও আহ্বান জানান। তিনি বলেন, মাদক ব্যবসায়ীরা দেশের শত্রু এবং তাদেরকে কোন রাজনৈতিক পরিচয়ের মধ্যে না দেখে বিচারের আওতায় আনতে হবে।

মহাসড়কে ব্যাটারী-চালিত ইজিবাইক চলাচল প্রসঙ্গে তিনি বলেন, আমরা ইতোমধ্যে ২২টি মহাসড়কে ব্যাটারী-চালিত ইজিবাইক ও শ্যালো ইঞ্জিন-চালিত যান চলাচল নিষিদ্ধ করেছি।

এই নিষেধ উপেক্ষা করে যারা ইজিবাইক চালাবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

এসএম