আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী নয়: খালেদা জিয়া

0
91
khaleda

khaledaআওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা এক দলীয় সরকার গঠনে বিশ্বাসী বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এ সময় তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, এই সরকার অবৈধ ও দুর্বল সরকার। তারা জোর করে ক্ষমতা আঁকড়ে ধরে রেখেছেন।

শনিবার রাতে নবনির্বাচিত সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সদস্যরা গুলশানে বিএনপি চেয়ারপার্সনের গুলশানের কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করতে গেলে এ কথা বলেন খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, নির্বাচনে জয় পরাজয় থাকাটা স্বাভাবিক। আমাদের বাংলাদেশের মানুষ নির্বাচন চায়। তবে এই নির্বাচন হতে হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। এ সময় তিনি উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আওয়ামী লীগের ভরাডুবি হতো বলেও মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। ৫ জানুয়ারির নির্বাচনেও আসন ভাগ বাটোয়ারা হয়েছে। আমাদেরকেও আসন ভাগের জন্য আহ্বান জানানো হয়েছে। কিন্তু আমরা ভাগে বিশ্বাস করি না গণতন্ত্রে বিশ্বাসী করি। ৫ জানুয়ারির নির্বাচনে বাংলাদেশের মানুষ আোয়ামী লীগকে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, বর্তমানে পার্লামেন্টে কোনো বিরোধী দল নেই। বিরোধী দলের নেতারা মন্ত্রী ও সরকারের উপদেষ্টা হয়েছেন। তারা জনগণের দ্বারা নির্বাচিত নয়। তাহলে তারা কিভাবে বিরোধী দলের নেতা হন।

তিনি আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ডিস্ট্রিক্ট পর্যায়ে বারগুলো সফর করবেন। ডিস্ট্রিক্ট পর্যায়ে বারের প্রত্যেকে অনেক অক্লান্ত পরিশ্রম করেছে তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ। এ সময় তিনি আইনজীবীদের কমিটি গঠন করতে বলেন।

উল্লেখ্য, শুক্রবার সুপ্রিমকোর্ট বার আইনজীবি সমিতির নির্বাচনে দলীয় বিএনপি-জামায়াত সমর্থক নীল প্যানেল জয়লাভ করে।

এএস