‘চলতি অর্থবছরে ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হবে’

প্রতিনিধি

0
55
খুলনায় সওজ এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

চলতি অর্থবছরে ৫ হাজার কোটি টাকা ব্যয়ে ১০ জোনে ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হবে। খুলনা জোনের ৩২১ কোটি টাকার কাজ দ্রুতই শুরু হবে। এছাড়া খুলনা-সাতক্ষীরা এবং যশোর-বেনাপোল সড়ক প্রশস্তকরণের কাজ শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার সকাল ১০টায় খুলনা সার্কিট হাউজে খুলনা সড়ক জোনের চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সড়ক ও জনপথ কর্মকর্তা (সওজ) এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

এসময় সেতুমন্ত্রী খুলনা জোনের বিভিন্ন জেলায় চলমান উন্নয়ন কার্যক্রমের বিষয় খোঁজখবর নেন।

খুলনায় সওজ এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, জনগণের ভোগান্তি নিরসনে জেলা সড়কগুলোর অবস্থা উন্নত করতে হবে। কারণ জেলা সড়কগুলোতে জনগণের সম্পৃক্ততা সবচেয়ে বেশি।

মন্ত্রী আরও বলেন, মহা সড়কগুলোতে ইজিবাইকের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কিন্ত জেলা সড়কগুলোতে ইজিবাইক চলাচলের কারণে যে অসহনীয় যানজট সৃষ্টি হয় সে বিষয়ে আলোচনার মাধ্যমে দ্রুত ব্যবস্থা নিতে হবে। ইজিবাইক নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে আলোচনা করে দ্রুত  ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তিনি খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং মাদক বিষয়ে তার সরকারের জিরো টলারেন্স নীতির কথা পুনর্ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, সড়ক ও জনপথ খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রুহুল আমীন এবং খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসানসহ সওজ এর উর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থসূচক/শিউলী/কে এম