ইসলামী শিক্ষার সঙ্গে আধুনিক শিক্ষার সমন্বয় করা হবে: শিক্ষামন্ত্রী

0
65
Nurul islam nahid

Nurul islam nahidদেশে মাদ্রাসা শিক্ষাকে বিশ্বমানের করতে ইসলামী শিক্ষার সঙ্গে আধুনিক শিক্ষার সমন্বয় করা হবে আর এর মাধ্যমে মাদ্রাসা শিক্ষার্থীরা আধুনিক জ্ঞানসম্পন্ন আলেম হয়ে গড়ে উঠবে বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার দুপুরে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন ও মসজিদে গাউসুল আজম কমপ্লেক্সে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে কোরআন ও সুন্নাহ বিরোধী কোনো আইন করা হবে না জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা, বিজ্ঞান, গণিতসহ বহুক্ষেত্রে মুসলিম পন্ডিতদের অবদান আছে। মাদ্রাসা শিক্ষার্থীদেরকেও আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষাক্ষেত্রে কোনো বৈষম্য থাকবে না।

শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রথমবারের মতো ইবতেদায়ী ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ১৫ হাজার শিক্ষার্থীকে সরকারি বৃত্তি প্রদান করায় শুকরিয়া মাহফিল এবং মাদ্রাসা শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষকদের এক প্রতিনিধি সম্মেলন আয়োজন করে বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন।

বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছিনের সহ সভাপতি মাওলানা আ ম ম শামসুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কাশেম মিয়া, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের মহাসচিব মাওলানা শাব্বির আহমেদ মোমতাজী প্রমুখ।