‘ইয়াবা ট্যাবলেটও হোম ডেলিভারি দেওয়া হচ্ছে’

প্রতিনিধি

0
54
DC Office
জেলা প্রশাসকের কার্যালয়ে চট্টগ্রাম আইন-শৃঙ্খলা কমিটির বৈঠক।

ইয়াবা এখন মারাত্মক একটি ব্যাধিতে পরিণত হয়েছে। তবে আইন-শৃঙ্খলার বাহিনীর নিয়মিত তদারকিতে আগের চেয়ে কিছুটা কমেছে। কিন্তু সব থেকে বড় দুঃসংবাদ হলো, ইয়াবা ট্যাবলেটও হোম ডেলিভারি দিচ্ছে ইয়াবা ব্যবসায়ীরা।

চট্টগ্রাম কোর্ট বিল্ডিংয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে আজ রোববার আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে এসব কথা বলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা।

তিনি আরও বলেন, কক্সবাজারের নদীপথ দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা আসছে। ওই রুটে ইয়াবার পাচার আটকাতে পাররে এখানে ইয়াবা নিয়ে আলোচনা করতে হতো না। ইয়াবা ট্যাবলেট এখানে আসতোই না। মূল জায়গায় আঘাত না করে বিচ্ছিন্নভাবে বিভিন্ন এলাকায় এভাবে অভিযান চালিয়ে ইয়াবা বন্ধ করা যাবে না।

DC Office
জেলা প্রশাসকের কার্যালয়ে চট্টগ্রাম আইন-শৃঙ্খলা কমিটির বৈঠক।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, আমাদের জলসীমায় জলদস্যুদের প্রকোপ অনেক বেড়েছে। মাছ ধরা শেষে ফেরার পথে জেলেদের মেরে তাদের পেটে ইট-বালি ঢুকিয়ে সাগরে ফেলে দিচ্ছে জলদস্যুরা। আর মাছসহ নৌকা লুট করে নিচ্ছে তারা। এমন অপরাধ বন্ধ করতে নৌ-বাহিনী ও কোস্টগার্ড কাজ করছে। কিন্তু আমাদের আইন-শৃঙ্খলার রক্ষাকারী বাহিনীর সদস্যদের উদ্যোগের সুফল পাওয়া যাচ্ছে না। জলদস্যুদের বিষয়ে নৌ-বাহিনী ও কোস্টগার্ড সদস্যের সঙ্গে আলোচনা করছে পুলিশ।

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, মাদক নিয়ন্ত্রণসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। সভায় মাদক নিয়ন্ত্রণের কথা বলে বাস্তবে কোনো পদক্ষেপ নেওয়া হবে না- এমনটা মেনে নেওয়া হবে না। মাদক নিয়ন্ত্রণ বিষয়ক সভাগুলোতে যে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে পরের সভায় আগের সিদ্ধান্তের ফলাফল তুলে ধরতে হবে। এতে সভায় নেওয়া সিদ্ধান্তগুলোর অগ্রগতি হবে।

এই সভায় উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, বিভিন্ন সংস্থার প্রতিনিধি, উপজেলা নির্বাহী অফিসাররা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/দেবব্রত/এমই/