আইনশৃঙ্খলা বাহিনীর আচরণ ট্রিগার হ্যাপী বাহিনীর মত: রিজভী

0
66
rizvi_ahmed_bnp
বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

_rizvi_ahmed_bnp_জনগণের প্রতিবাদকে স্তব্ধ করে দিতে তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনেও সরকারের নির্দেশে আইন-শৃংখলা বাহিনী ট্রিগার হ্যাপী বাহিনীর মত আচরণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপেও আওয়ামী সন্ত্রাসীরা পুলিশি মদদে খুন, ব্যালট ছিনতাই, জাল ভোট ও কেন্দ্র দখলের তাণ্ডব চালিয়েছে। ভোটের অধিকারের জন্য জনগণের প্রতিবাদ মুখর মিছিল পুলিশ নির্বিচারে গুলি চালিয়েছে। এ যেন আইন-শৃংখলা বাহিনী নয়।

ভোলার সদর উপজেলার পশ্চিম বাপ্তা প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী সন্ত্রাসীরা পুলিশী মদদে বিএনপি প্রার্থী ও সমর্থকদের উপর হামলা চালানোর তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, উপজেলা নির্বাচনে নিজেদের ভরাডুবি নিশ্চিত বলে তারা এখন মরিয়া হয়ে উঠেছে। তারা বিএনপি ও জামায়াত সমর্থিত ভোটারদের ওপর হামলা চালিয়েছে।

এ সময় বিএনপির তিনি দাবি করেন আজ তৃতীয় দফার উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে বিএনপির সহস্রাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। যাদের অনেকের অবস্থা এখন আশংকা জনক।

জনগণ ও জাতীয়তাবাদী শক্তি সরকারের এ ঘৃণ্য আচরণের দাঁতভাঙা জবাব দেবে, সরকারের প্রতি এমন হুঁশিয়ারী উচ্চারণ করে তিনি আরও বলেন, এ সরকারের হাতে গণতন্ত্র ভোটের অধিকার সবই বিলীন হয়ে গেছে। এখন সময় এসেছে তাদেরকে ক্ষমতাচ্যূত করার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন প্রমুখ।

এমআর/সাকি