বঙ্গবন্ধু ৪৪ হাজার বিদ্যালয় সরকারীকরণ করেন: এমপি সেলিম

0
36
naogaon

naogaonনওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৪ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারীকরণ করেছিলেন। আর তার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারীকরণ করেন। তিনি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদমর্যাদা বাড়িয়ে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করেন।

শুক্রবার দিবাগত রাতে তিনি তার নির্বাচনী এলাকা নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের হাইস্কুল মাঠে মডার্ণ আইডিয়াল কিন্ডারগার্টেনের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে কথাগুলো বলেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী রঞ্জন দাস এতে সভাপতিত্ব করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান, মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত উদ্দিন, থানা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ধলু, জাহাঙ্গীরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাফিজুল হক বকুল প্রমুখ। প্রধান অতিথি বিভিন্ন বিষয়ে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

কিউএমএসটি/সাকি