ডিএসইর প্রধান সূচকে রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

0
89
DSEX-Record
বুধবার ডিএসইএক্সের অবস্থান

অনুকূল পরিবেশে নতুন গতির সঞ্চার হয়েছে পুঁজিবাজারে। আসছেন নতুন নতুন বিনিয়োগকারী। আসছে নতুন তহবিল। এর প্রভাব পড়েছে শেয়ারের মূল্যসূচকে। আজ বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স নতুন রেকর্ড গড়েছে। দিনশেষে সূচকের অবস্থান দাঁড়িয়েছে ৫ হাজার ৭৮২ পয়েন্টে। এটি এই সূচকের সর্বোচ্চ অবস্থান।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৮২টি অবস্থান করছে। চলতি বছরের ৪ এপ্রিল সূচকটি সর্বোচ্চ ৫ হাজার ৭৭৭ পয়েন্টে উঠেছিল। ২০১৩ সালের ২৭ জানুয়ারি এই সূচক চালু হওয়ার পর সেটিই ছিল সর্বোচ্চ অবস্থান।

এদিকে বুধারবার ডিএসইতে ১ হাজার ১৬৪ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। আর গত মঙ্গলবার ডিএসইতে ১ হাজার ১২৩ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৮২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩১৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১২০ পয়েন্টে।

অর্থসূচক/গিয়াস