ফরহাদ মজহার অপহরণ মামলা তদন্ত করবে ডিবি

নিজস্ব প্রতিবেদক

0
95
Farhad-Mazhar
ফরহাদ মজহার

কবি ও কলামিস্ট ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগে করা মামলার তদন্ত পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) করবে। ইতোমধ্যে মামলার তদন্তভার ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার আদেশে মামলাটি আজ বুধবার আদাবর থানা থেকে ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।

Farhad-Mazhar
ফরহাদ মজহার

তিনি বলেন, ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগে হওয়া মামলাটি ডিবির কাছে হস্তান্তরের জন্য গতকাল মঙ্গলবার ডিএমপির কমিশনার মহোদয় আদেশ দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে মামলাটি হস্তান্তর করা হয়েছে।

বিপ্লব কুমার বলেন, এর আগে মামলাটির তদন্তভার আদাবর থানার ইনস্পেক্টর (তদন্ত) আমিনুল ইসলামকে দেওয়া হয়েছিল। তবে ডিবিতে নেওয়ার পর পুনরায় অন্য একজনকে দায়িত্ব দেওয়া হবে।

উল্লেখ, গত সোমবার ভোর পাঁচটার দিকে শ্যামলীর হক গার্ডেনের বাসা থেকে বের হন ফরহাদ মজহার। ভবনের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ভোর ৫টা ৫ মিনিটে ফরহাদ মজহার খুব স্বাভাবিক ভঙ্গিতে সিঁড়ি ভেঙে নিচে নামেন। ভোর সাড়ে পাঁচটার দিকে একটি অপরিচিত নম্বর থেকে ফরহাদ মজহার স্ত্রী ফরিদা আখতারকে ফোন করে বলেন, ‘ওরা আমাকে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।’

ওই দিন রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগর এলাকায় খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে তাঁকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর প্রথমে ফরহাদ মজহারকে খুলনায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে সেখান থেকে গতকাল সকাল পৌনে নয়টার দিকে তাঁকে ঢাকার আদাবর থানায় আনা হয়। সেখান থেকে সকাল সাড়ে ১০টার পর তাঁকে নিয়ে যাওয়া হয় মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে। ডিবি কার্যালয় থেকে বেলা আড়াইটার দিকে ফরহাদ মজহারকে আদালতে নিয়ে যাওয়া হয়।

অর্থসূচক/মুন্নাফ/টি