বয়লার বিস্ফোরণে নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় মিলেছে

প্রতিনিধি

0
37
gazipur_boiler_blast-1
বয়লার বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন

গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় পোশাক কারখানা মাল্টি ফ্যাবস লিমিটেডের বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহত ছয়জনের পরিচয় পাওয়া গেছে।

গতকাল সোমবারের ওই ঘটনায় এখন পর্যন্ত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

পরিচয় পাওয়া নিহত ব্যক্তিরা হলেন, বগুড়ার সোনাতলার নামাতখালী গ্রামের মাহবুবুর রহমান (২৩), চট্টগ্রামের মিরসরাইয়ের আবদুস সালাম (৫৫), চাঁদপুর সদরের মদনার গিয়াস উদ্দিন (৩৬),  মাগুরার হারিসপুরের আল আমিন (৩০), রাজবাড়ীর গোয়ালন্দের বিপ্লব চন্দ্র শীল (৩৮) এবং ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মজিবুর রহমান (৩৭)।

gazipur_boiler_blast-1
বয়লার বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন

জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির বলেন,  নিহত ব্যক্তিদের মধ্যে ছয়জনের পরিচয় পাওয়া গেছে। তাদের মধ্য চারজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া দুজনের লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গাজীপুরে একটি ৪তলা ভবনে মাল্টি ফ্যাবস লিমিটেডের কারখানা ছিল। সেখানে বয়লার বিস্ফোরণে ওই ভবনের দোতলার কিছু অংশ খসে পড়েছে। কারখানার লোকজন ও এলাকাবাসীর সহায়তায় আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির। তিনি বলেন, ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে তারা প্রতিবেদন জমা দেবেন।

মোহাম্মদ হুমায়ুন কবির জানান, নিহতদের প্রতি পরিবারকে মরদেহ দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হবে। এবং শ্রম মন্ত্রণালয় থেকে আহতদের চিকিৎসার খরচ দেওয়া হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তরের স্টেশন অফিসার মো. আতাউর রহমান জানান, ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সাত কর্মদিবসে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

টি