ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ

পুঁজিবাজার ডেস্ক

0
55
DSE-CSE-Logo
ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ১ হাজার ২২৩ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ১৭৭ কোটি ৪২ লাখ টাকা বেশি। গতকাল সোমবার ডিএসইতে ১ হাজার ৪৬ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

DSE-CSE-Logo
ডিএসই ও সিএসই লোগো

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৯৫টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৬০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১১৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৮০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৮৫৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/রাসেল