ফরহাদ মজহারকে পাওয়া গেছে

শিউলী রহমান

0
47
Farhad-Mazhar
ফরহাদ মজহার

রাজধানীর শ্যামলীর নিজ বাসা থেকে ‘নিখোঁজ’ কবি, সাংবাদিক ও কলামিস্ট ফরহাদ মজহারকে খুঁজে পেয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাকে যশোরের নওয়াপাড়া থেকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, সোমবার রাত সাড়ে ১১টার দিকে তাকে উদ্ধার করা হয়। তিনি যশোর থেকে বাসযোগে ঢাকায় ফিরছিলেন।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, মোবাইল ফোন ট্র্যাক করে খুলনা অঞ্চলে অবস্থান শনাক্ত হওয়ার পর অভিযানের মাধ্যমে সোমবার রাতে যশোরের নওয়াপাড়ায় বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করা হয়। তিনি হানিফ পরিবহণের একটি বাসে করে ঢাকা ফিরছিলেন।

নওয়াপাড়া থেকে উদ্ধারের পর ফরহাদ মজহারকে খুলনার ফুলতলা থানায় নেওয়া হচ্ছে।

উল্লেখ, সোমবার ভোর থেকে কবি ফরহাদ মজহার নিখোঁজ ছিলেন বলে অভিযোগ করে তার পরিবার। পরিবারের ভাষ্য অনুসারে, আজ সোমবার ভোর ৪টার দিকে একজন পরিচিত ব্যক্তির ফোন পেয়ে তিনি বাসা থেকে বেরিয়ে যান। এরপর থেকে তার সন্ধান পাওয়া যায়নি। পরিবারের সন্দহ, তাকে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা একাধিকবার ফোন করে মুক্তিপণ চেয়েছে বলেও দাবি করে পরিবার।

আজ সকালে এ বিষয়ে ফরহাদ মজহারের পরিবারের পক্ষ থেকে আদাবর থানায় অভিযোগ করা হয়।

আদাবর থানার ডিউটি অফিসার উপ-প‌রিদর্শক (এসআই) মো. মোহসিন জানান, ভোরে একজনের ফোন পেয়ে ঘর থেকে বের হওয়ার ফরহাদ মজহারকে পাওয়া যাচ্ছে না বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। তার এক আত্মীয় থানায় এসে অভিযোগ করেছেন। অভিযোগ পাওয়ার পরই ব্যাপার‌টি খতিয়ে দেখতে ওসি ও ইন্সপেক্টর ফরহাদ মজহারের বাসায় যান।