মনিরামপুরে ব্যালটে আগুন, বাক্স ছিনতাই

0
26
jessore+balot+box+fire+photo

jessore+balot+box+fire+photoযশোরের মনিরামপুর উপজেলার একটি ভোটকেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট বাক্স ছিনতাই ও ব্যালট পেপারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার ভোটগ্রহণের সময় সকাল ১১টার দিকে হাজরাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে বলে সেখানকার প্রিজাইডিং কর্মকর্তা আলমগীর হোসেন জানিয়েছেন।

প্রিজাইডিং কর্মকর্তা আলমগীর সাংবাদিকদের বলেন, “সকাল ১১টার পর ২০/২৫ জন লোক কেন্দ্রে এসে বোমার বিস্ফোরণ ঘটিয়ে একটি ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে পাশের বাগানে আগুন ধরিয়ে দেয়।”

এতে ব্যালট পেপারসহ বাক্সটি সম্পূর্ণ পুড়ে যায়। হামলাকারীরা আরও দুইটি ব্যালট বাক্স ভাংচুর করে বলে জানান আলমগীর।

হামলায় পুলিশের নায়েক আব্দুল জব্বার আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১২ রাউন্ড গুলি ছোড়ে।

যশোরের সহকারী রিটার্নিং কর্মকর্তা শরীফ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত ওই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত থাকবে।

আহত পুলিশ সদস্য জব্বার বলেন, “সকাল সাড়ে ১০টার দিকে ১০/১২ জন যুবক কেন্দ্রে ঢুকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে আনারস মার্কায় ভোট দেয়। বাধা দিলে তারা দুটি বোমার বিষ্ফোরণ ঘটিয়ে চলে যায়। এর পরপরই কাপ-পিরিচ মার্কার সমর্থকরা এসে হামলা চালায় কেন্দ্রে।”

এই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত আমজাদ হোসেন লাভলু (আনারস), বিএনপি সমর্থিত এস এম মশিউর রহমান এবং জামায়াতে ইসলামী সমর্থিত গাজী এনামুল হক (কাপ-পিরিচ) লড়ছেন।

জেলা জামায়াতের সেক্রেটারি মাস্টার নূরুন নবী ও বিএনপি নেতা মনিরামপুর পৌরসভার মেয়র শহীদ ইকবাল অভিযোগ করেন, চালুয়াহাটি ইউনিয়নের চণ্ডিপুর, হরিহরনগর ইউনিয়নের ডুমুরখালী, কাচপুরসহ কয়েকটি কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর লোকেরা অন্যদের কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না।

তবে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল হক দাবি করেছেন, কোনো কেন্দ্র দখল হয়নি।

সাকি/ এআর