রাজনৈতিক সংকট সমাধানে সমঝোতার আহবান রিহ্যাবের
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

রাজনৈতিক সংকট সমাধানে সমঝোতার আহবান রিহ্যাবের

Rehabরাজনৈতিক অস্থিরতায় দেশের অর্থনীতি ক্রমশ দুর্বল হয়ে পড়েছে। তাই দেশের মানুষের অসহায়ত্ব ও অর্থনৈতিক অবস্থার কথা বিবেচনা করে সমঝোতার মাধ্যমে বিদ্যমান সংকটের সমাধান করতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছে রিহ্যাব।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় তারা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দেশে চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে ক্রেতারা কোনো বিনিয়োগে যাচ্ছে না। ফলে আবাসন খাত দিন দিন সংকটের দিকে যাচ্ছে। ব্যবসায়ীরা তাদের কনস্ট্রাকশন সাইটগুলোতে নির্মাণ সামগ্রী আনতে না পারায় নির্মাণ কাজ বিলম্বিত হচ্ছে। আর এ জন্য চুক্তি অনুযায়ী নির্ধারিত সময়ে কোম্পানিগুলো কাস্টমারদেরকে ফ্ল্যাট হস্তান্তরে নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। আবাসন ব্যবসায়ীরা চুক্তির শর্ত পালনে ব্যর্থ হয়ে আইনী জটিলতায় পড়ছে। রাজনৈতিক এ পরিস্থিতির অবসান না হলে এ ব্যবসা  হুমকির  মুখে পড়বে বলে মনে করেন তারা।

লিখিত বক্তব্যে তারা আরও বলেন, বর্তমান পরিবেশে আবাসন ক্রয়-বিক্রয়, মূল্য আদায় বা আর্থিক লেনদেন এখন অন্য যে কোনো সময়ের চেয়ে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে। সহিংস রাজনীতির কারণে ব্যাংক ঋণের কিস্তি পরিশোধ করতে পারছে না আবাসন ব্যবসায়ীরা।এ পরিস্থিতির উন্নতি না হলে ক্রেতা বা ডেভেলপার কখনই এসব ঋণ শোধ করতে পারবে না।

তারা আরও বলেন, রাজনৈতিক অস্থিরতার কারণে আবাসন খাতের সবচেয়ে বড় মেলা রিহ্যাব ফেয়ার-২০১৩ ইতোমধ্যে পিছিয়ে দেয়া হয়েছে। যা অবশ্যই ব্যবসায়ীদের জন্য চরম ক্ষতিকর।

এভাবে রাজনৈতিক সহিংসতা বিদ্যমান থাকলে আবাসন খাতের ব্যবসায়ীসহ অন্যান্য সেক্টরের ব্যবসায়ীরাও নি:স্ব হয়ে পড়বেন উল্লেখ করে তারা বলেন,  দেশের এই চরম সংকটময় অবস্থায় দেশের সকল রাজনৈতিক দলকে সমঝোতায় এসে দেশের বিদ্যামন রাজনৈতিক সংকট শান্তিপূর্ণভাবে সমাধানের আহবান জানাচ্ছি।

অনুষ্ঠানে এফবিসিসিআই’র ভাইচ চেয়ারম্যান মো: হেলাল উদ্দিন বলেন, এ ধরণের সহিংসতা দেশের কোনো মানুষই পছন্দ করে না। অর্থনীতি অনেক এগিয়ে যাচ্ছিল, কিন্তু এ অবস্থা বিরাজমান থাকলে তা অচিরেই ভেঙ্গে পড়বে।

সাধারণ ব্যবসায়ীদের অবস্থা খুবই নাজুক উল্লেখ করে রাজনীতিবিদদের উদ্দেশ্যে তিনি বলেন, রাজনীতিতে সহনশীল হন। আগামি ১৫ তারিখ আমরা প্রাথমিক একটি কর্মসূচী দিয়েছি। এই অবস্থা যদি চলতে থাকে তাহলে আমরা আরও কঠোর আন্দোলন করব।

রিহ্যাব কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়ার সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোকাররম হোসেন খান, সাধারণ-সম্পাদক মো: ওয়াহিদুজ্জামান, সাংগঠনিক-সম্পাদক মো: সাইদুল ইসলাম বাদল, সদস্য  মো: শফিক রহমান, সৈয়দ শামীম রেজা, মো: আবু বকর সিদ্দীক প্রমুখ।

জেইউ/এএস

এই বিভাগের আরো সংবাদ