আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের সহায়তায় ভোটকেন্দ্রে তাণ্ডব চালাচ্ছে: রিজভী

0
67
Rijbi

Rijbiতৃতীয় দফার উপজেলা নির্বাচনেও আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের সহায়তায় ভোটকেন্দ্রে তাণ্ডব চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, সরকার সমর্থক প্রার্থীদের জেতানোর জন্য আইন-শৃঙ্খলা বাহিনী ১৯ দলের নেতাকর্মীদের ওপর নির্বিচারে হামলা চালিয়ে ভোটকেন্দ্র দখল করছে।

শনিবার বেলা সাড়ে ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপজেলা নির্বাচন প্রসঙ্গে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা প্রতিটি কেন্দ্র থেকে বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থীর পোলিং এজেন্টদের পিটিয়ে বের করে দিচ্ছে।

বাগেরহাটের মোরেলগঞ্জের চেয়ারম্যান প্রাথী মো. আব্দুল মজিদ হাওলাদারের ভোট বর্জনের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, সরকার এই নির্বাচনের ফলাফল নিজেদের ঘরে তুলতে এতটাই মরিয়া যে, তারা বিএনপি ও জামায়াত সমর্থিত ভোটারদেরকে ভোটকেন্দ্রে আসার পথে বাধা দিচ্ছে, হামলা চালাচ্ছে।

রিজভী আরও বলেন, আওয়ামী সশস্ত্র বাহিনী ভোলা সদর উপজেলায় নির্বাচন শুরুর আধাঘণ্টার মধ্যে বেশ কিছু কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসার ও পুলিশের সহায়তায় বিএনপি সমর্থিত প্রার্থীদের বের করে দিয়েছে। এসব কেন্দ্রে প্রশাসনের সহায়তায় প্রকাশ্যে ব্যালট পেপারে সিল দিচ্ছে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর কর্মীরা।

তিনি নির্বাচন কমিশনের প্রতি অভিযোগ করে বলেন, সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন এসব অভিযোগের কোনোটাই কানে তুলতে চাইছে না।

এ সময় তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জনগণ ও জাতীয়তাবাদী শক্তি সরকারের এ ঘৃণ্য আচরণের দাঁতভাঙা জবাব দেবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সহদপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন প্রমুখ।

এমআর/কেএফ