রাজশাহীতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে

0
38
rajshahi

rajshahiশনিবার শান্তিপূর্ণভাবে রাজশাহীর তিনটি উপজেলায় ভোটগ্রহণ চলছে। এই তিনটি উপজেলা হলো- চারঘাট, গোদাগাড়ী ও দূর্গাপুর উপজেলা। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে একটানা বিকেল ৪ টা পর্যন্ত।

সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সাথে সাথে এ উপস্থিতির হার আরও বৃদ্ধি পাচ্ছে।

এ তিন উপজেলার মোট ১৯১টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৬৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করেছে প্রশাসন। তাই এই কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে অধিক নিরাপত্তা ব্যবস্থা।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে সেনাবাহিনী মাঠে নেমেছেন। সেই সাথে পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। প্রচারণার শেষ দিন বৃহস্পতিবার তিনটি উপজেলায় মোট ৩৩ জন প্রার্থী সারাদিনই ছুটে বেড়িয়েছেন।

রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, রাজশাহীর গোদাগাড়ী, চারঘাট ও দূর্গাপুর উপজেলায় নির্বাচন গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার উপজেলা থেকে ভোটকেন্দ্রগুলোতে ব্যালট বাক্স পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকাল থেকে সেনাবাহিনী ও বিজিবিসহ র‌্যাব পুলিশ টহল শুরু করেছেন। নির্বাচনে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সূত্র মতে, রাজশাহীর এই তিন উপজেলায় ৩৩ জন প্রার্থী ভোটযুদ্ধে  নেমেছেন। এরমধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে চারঘাটে ১০ জন, গোদাগাড়ীতে ১৩ জন এবং দূর্গাপুরে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোদাগাড়ীতে ২টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৭শ ০৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৩ হাজার ২শ ১০ এবং মহিলা ভোটার ১ লক্ষ ৪ হাজার ৪শ ৯৩ জন। দূর্গাপুরে ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ২৮ হজার ৮শ ৫০ জন। এদের মধ্যে পুরুষ ৬৪ হজার ৮ জন ও মহিলা ভোটার রয়েছেন ৬৪ হজার ৮শ ৪২ জন। চারঘাটে মোট ভোটার ১ লক্ষ ৪৪ হাজার ৬শ ৬৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৭২ হাজার ৪শ ০৩ এবং মহিলা ভোটার সংখ্যা ৭২ হাজার ২শ ৬২ জন।

কেএফ