দেবযানীর বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা যুক্তরাষ্ট্রের

0
42

devyaniকথায় আছে, বিপদ যখন আসে তখন দলবল সাথে করেই নিয়ে আসে। ভারতীয় কূটনীতিক দেবযানী খোবরাগাড়ের ক্ষেত্রে মনে তাই হচ্ছে। এক সপ্তাহ আগে মামলা থেকে অব্যাহতি দেওয়ার পর সেই একই মামলায় আবার তার বিরুদ্ধে ফের অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র । একইসাথে শনিবার তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেছে নিউইয়র্কের একটি আদালত। খবর হিন্দুস্থান টাইমস’র।

নিউইয়র্কের আইনজীবীরা বলছেন, দেবযানীর বিরুদ্ধে ভিসা আবেদনে ভুল তথ্য দেওয়া ও গৃহকর্মীকে কম বেতন দেওয়ার অভিযোগ আনা হয়। প্রতিবেদনে বলা হয়, এ মামলায় দণ্ডিত হলে তার ১৫ বছরের কারাদণ্ড হতে পারে।

এর দুইদিন আগে দেবযানীর বিরুদ্ধে আনা অভিযোগ খারিজের আদেশ দিয়েছিল মার্কিন জেলা আদালত। তবে ওই সময় দেবযানীর বিরুদ্ধে নতুন অভিযোগ আনার পথও খোলা রাখা হয়েছিল। তবে দেবযানী সব সময়ই তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

উল্লেখ্য, গত বছরের ১২ ডিসেম্বর দেবযানীকে গ্রেফতার করা হয়। এসময় তাকে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়া হয়। বিবস্ত্র অবস্থায় তার দেহে তল্লাশি চালানো হয়। তার ডিএনএ’র নমুনা নেওয়া হয়। পরে তাকে মাদকাসক্তদের সঙ্গে একই সেলে রাখা হয়। এ ঘটনায় ভারত-যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়।

এস রহমান/