রাজশাহীর তিন উপজেলায় কাল ভোট, ৬৯কেন্দ্র ঝুঁকিপূর্ণ

0
58
Rajshahi

Rajshahiতৃতীয় দফার উপজেলা নির্বাচনে রাজশাহীর চারঘাট, গোদাগাড়ী ও দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

শনিবার তিন উপজেলার ১৯১টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে  ৬৯ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় নিয়েছে প্রশাসন। ভোটের দিন কেন্দ্রগুলো নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে।

এদিকে, প্রচার-প্রচারণার শেষ দিন বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা পর্যায়ে সেনাবাহিনী মাঠে নেমেছে। সেই সাথে পুলিশ, র‌্যাব ও বিজিবি নিরাপত্তার দায়িত্ব পালন করছে। প্রচারণার শেষ দিন বৃহস্পতিবার তিনটি উপজেলায় মোট ৩৩জন প্রার্থী সারাদিনই ছুটে বেড়িয়েছেন। প্রচার-প্রচারণা শেষে এবার চলছে ভোটের হিসাব-নিকাশ।

রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, রাজশাহীর গোদাগাড়ী, চারঘাট ও দুর্গাপুর উপজেলায় নির্বাচন গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার উপজেলা থেকে ভোটকেন্দ্রগুলোতে ব্যালট বাক্স পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকাল থেকে সেনাবাহিনী ও বিজিবিসহ র‌্যাব পুলিশ টহল শুরু করেছে। নির্বাচনে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সূত্র মতে, রাজশাহীর চারঘাট, গোদাগাড়ী ও দুর্গাপুর উপজেলায় ৩৩ জন প্রার্থী ভোটযুদ্ধে  নেমেছেন। এর মধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে চারঘাটে ১০ জন, গোদাগাড়ীতে ১৩ জন এবং দুর্গাপুরে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোদাগাড়ীতে ২টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৭০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৩ হাজার ২১০ এবং মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ৪ হাজার ৪৯৩ জন। দূর্গাপুরে ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ২৮ হজার ৮৫০ জন। এদের মধ্যে পুরুষ ৬৪ হজার ৮ জন ও মহিলা ভোটার রয়েছেন ৬৪ হজার ৮৪২ জন। চারঘাটে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৪ হাজার ৬৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৭২ হাজার ৪০৩ এবং মহিলা ভোটার সংখ্যা ৭২ হাজার ২৬২ জন।