ব্রাহ্মণবাড়িয়ায় অর্ধদিবস হরতাল পালিত

0
85

Ashuganj Hartal pohto_ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাধারণ-সম্পাদক জহিরুল হক খোকন ও সাংগঠনিক-সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজসহ জেলা বিএনপির নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে অর্ধদিবস হরতাল পালন করা হয়েছে। আজ সকাল ৬টা পর্যন্ত হরতালের সমর্থনে বিএনপি, যুবদল ও ছাত্রদলের খন্ড খন্ড মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর ছাড়াও আখাউড়া, কসবা, সরাইল,আশুগঞ্জ ও নাসিরনগরের বিভিন্নস্থানে হরতালের সমর্থনে মিছিল করেছে বিএনপি ও এর অংগ সংগঠনের নেতাকর্মীরা। হরতালের কারণে জেলার ভাদুঘর, পৈরতলা, মধ্যপাড়া ও মেড্ডা বাসস্ট্যান্ড থেকে কোনো যাত্রীবাহী বাস ছেড়ে যায় নি। ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। শহরের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ব্যাংক, বীমা ও শিক্ষা প্রতিষ্টানের কার্যক্রমে ছিল স্থবিরতা। আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ আছে। আশুগঞ্জ বন্দরে পণ্য খালাসের কাজ কিছুটা কম হয়েছে। তবে ব্রাহ্মণবাড়িয়া থেকে সকল রুটে ট্রেন চলাচল ছিল স্বাভাবিক।

এ ব্যপারে ব্রাহ্মণবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল রব জানান, ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতা এড়াতে শহরের ৪১টি পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে। এখনও পর্যন্ত কোথাও কোনো নাশকতার খবর পাওয়া যায় নি।

এএস