জুনের মধ্যে জামায়াত নিষিদ্ধের পরিকল্পনা: মোজাম্মেল হক

0
64
Mozamel Haque

Mozamel Haqueআগামি জুন মাসের মধ্যে জামায়াত নিষিদ্ধের পরিকল্পনা নেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।  তিনি বলেন, খুব শিগগির এ সম্পর্কে পদক্ষেপ নেবে সরকার।

শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ১৩ম মুক্তির উৎসব উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘মুক্তিযুদ্ধ আমার অহংকার’ এই স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানের আয়োজন করে মুক্তিযুদ্ধ যাদুঘর।

অনুষ্ঠানে ঢাকার প্রায় ৬’শ বিদ্যালয় ও আশপাশের বেশ কয়েকটি বিদ্যালয়ের প্রায় ১০ হাজার শিক্ষার্থী অংশ নেয়। প্রতি বছরের মত আজ সকাল নয়টায় ছায়ানটের শিক্ষক ও শিক্ষার্থীরা জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, দেশের গান ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি ড. সারওয়ার আলী।

প্রথমে ধ্রুপদ কলা কেন্দ্র নৃত্য পরিবেশন ও রবীন্দ্র সঙ্গীত শিল্পী ফেরদৌস আরার গান দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে শিক্ষার্থীদের মুষ্ঠিবদ্ধ হাতে মুক্তির শপথ পাঠ করান ফেরদৌসি প্রিয়ভাষিণী। পরে একে একে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা সঙ্গীত পরিবশেন করেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাফর ইকবাল।

এএইচ/এএস