আয়ারল্যান্ডকে ১৮০ রানের টার্গেট দিল বাংলাদেশ

0
65

CRICKET-WORLD-ICCT20-IRL-BAN-WARMUP

অধিনায়ক মুশফিকুর রহিম ও সাকিবের হাফ সেঞ্চুরীতে শেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে ১৮০ রানের জয়ের টার্গেট দিয়েছে বাংলাদেশ। সাকিব-তামিম দু,জনই দূর্দান্ত  খেলে দলকে এনে দেন ১৭৯ রানের ইনিংস । আর দু’জনই অপরাজিত থাকেন ৫৮ ও ৫৯ রানে।

শুক্রবার ফতুল্লায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের সাথে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অধিনায়ক মুশফিকুর রহিম। দলীয় ৯ রানের মাথায় আনামুল আউট হলে ক্রিজে আসেন সাব্বির আহমদ। কিন্তু খুব বেশিক্ষন সঙ্গ দিতে পারেননি তামিম ইকবাল। দলীয় ৫৭ রানে ব্যক্তিগত ৩২ করে ফিরে গেলে তার পিছু নেন সাব্বিরও। তিনি আউট হন দলীয় ৬৩ ও ব্যক্তিগত ২৩ রানে। এরপর হাল ধরেন সাকিব ও মুশফিক। সাকিব ৩২ বলে ৭ চার ও এক ছক্কায় ৫৮ রানে এবং মুশফিক ৩০ বলে ৮ চার ২ ছক্কায় ৫৯ রান করেন।

 যে কোন বড় টুর্নামেন্টে আইরিশদের সাথে বাংলাদেশের অতীত অভিজ্ঞতা খুব বেশি ভালো নয়। ২০০৯ সালের টোয়েন্টি২০ বিশ্বকাপে এই আয়ারল্যান্ডের কাছে ৬ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছিল বাংলাদেশ। যদিও ২০১২ বেলফাস্টে ৩ ম্যাচ টোয়েন্টি২০ সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রত্যেকটিতে জয় তুলে নিয়ে ওই বিশ্বকাপের অনেকটাই বদলা নেয়া হয়ে গেছে বাংলাদেশের। এবারের বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে আয়ারল্যান্ড না থাকলেও প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল।  তাই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আইরিশদের বিপক্ষে আরো একটি জয় চাচ্ছে টাইগাররা। আর এ ম্যাচে জয় পেলে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আলোচিত প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষে অনেকটাই উজ্জীবিত থাকবেন মুশফিক বাহিনী। মূলপর্বে উঠতে আফগানদের সাথে লড়াইয়ের আগে এটিই বাংলাদেশর শেষ ম্যাচ।

এদিকে, ১৭ মার্চ সিলেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচের আগে নিজেদের শাণিয়ে নেয়ার সুযোগ আয়ারল্যান্ডের সামনেও। আইরিশরাও চাইবে বাংলাদেশের বিপক্ষে জয় তুলে নিতে। প্রস্তুতি ম্যাচ হলেও শুক্রবারের ম্যাচটি যে বড় প্রতিদ্বন্দ্বিতা গড়ে উঠবে তা আঁচ করা যাচ্ছে আগে থেকেই।

এইউ নয়ন