চার ব্যাংক গেছে সাপ্তাহিক লুজারে

0
44
4 Bank_logo

4 Bank_logoঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দর হারানো শীর্ষ ১০ কোম্পানির তালিকায় চার ব্যাংকের স্থান হয়েছে। এর মধ্যে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড। সপ্তাহজুড়ে এই শেয়ারের দর কমেছে ২৩ দশমিক ৭৯ শতাংশ।

এছাড়া ব্র্যাক ব্যাংক রয়েছে লুজারের তৃতীয় স্থানে। এই শেয়ারের দর ১৭ দশমিক ০৮ শতাংশ কমেছে। পঞ্চম এবং ষষ্ঠ স্থানে রয়েছে পূবালী এবং ইস্টার্ন ব্যাংক। এই শেয়ার দুইটির দর যথাক্রমে ১৪ দশমিক ৬৯ শতাংশ এবং ১২ দশমিক ৮৯ শতাংশ কমেছে।

আর্থিক খাতের আইডিএলসি ফিন্যান্স অবস্থান করছে লুজার তালিকার শীর্ষে। এই শেয়ারের দর কমেছে ২৩ দশমিক ৭৯ শতাংশ। একই খাতের ফার্স্ট লিজ ফিন্যান্স সপ্তম এবং ইউনাইটেড লিজিং রয়েছে দশম স্থানে। ফার্স্ট লিজ এর শেয়ার দর ১০ দশমিক ২০ শতাংশ এবং ইউনাইটেড লিজিং এর ৯ দশমিক ২৪ শতাংশ দর কমেছে।

আর সিঙ্গার বাংলাদেশের শেয়ার দর ১৫ দশমিক ০৬ শতাংশ, নর্দান জুট অ্যান্ড ম্যানুফ্যাক্টরিং কোম্পানি লিমিটেডের ১০ শতাংশ এবং আলহাজ টেক্সটাইলের ৯ দশমিক ২৪ শতাংশ শেয়ার দর কমেছে।

কোম্পানিগুলোর মধ্যে আইডিএলসি, ইউসিবি, ব্র্যাক ব্যাংক, সিঙ্গার, ইস্টার্ন ব্যাংক ও পূবালী ব্যাংকের লভ্যাংম সংক্রান্ত রেকর্ড ছিল গত সপ্তাহে। ফলে এসব কোম্পানির মূল্য সমন্বয়ও হয়েছে। তবে কোনো কোনো কোম্পানির শেয়ারের দর থিওরিটিক্যাল সমন্বয় পরবর্তী দরের চেয়ে বেশি কমেছে।

অর্থসূচক/এমআরবি/