শেষ পর্যন্ত বস্ত্র খাতের চার কোম্পানি গেইনারে

0
104
4 company-M1

4 company-M1শেষ পর্যন্ত বস্ত্র খাতের চার কোম্পানি টপটেন গেইনারে স্থান করে নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক গেইনার তালিকায় থাকা চার কোম্পানি হচ্ছে- এ্যাপেক্স স্পিনিং, দেশ গার্মেন্টস, আনলিমা ইয়ার্ণ ডায়িং এবং সাফকো স্পিনিং।

পুরো সপ্তাহেই বস্ত্র খাতের কোম্পানিগুলোকে গেইনার এবং লুজার তালিকায় থাকতে দেখা যায়। তবে গেইনারেই ছিল বেশির ভাগ দিন। সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার গেইনারে ছিল বস্ত্র খাতের চার কোম্পানি। কোম্পানিগুলো হল- দেশ গামের্ন্টস, এ্যাপেক্স স্পিনিং, স্কয়ার টেক্সটাইল এবং এনভয় টেক্সটাইল। পরদিন সোমবার বস্ত্র চার কোম্পানিকে লুজারে দেখা যায়। কোম্পানিগুলো হচ্ছে- আলহাজ টেক্সটাইল, রহিম টেক্সটাইল, দেশ গামের্ন্টস এবং মিথুন নিটিং। আবার পরদিন মঙ্গলবার বস্ত্র খাতের চার কোম্পানি টপটেন গেইনারে চলে আসে। এই চারটি কোম্পানির মধ্যে তিনটি ছিল আগের দিন লুজারে থাকা কোম্পানি। চারটি কোম্পানি হচ্ছে- দেশ গামের্ন্টস, আলহাজ টেক্সটাইল, এ্যাপেক্স স্পিনিং এবং মিথুন নিটিং।

সপ্তাহিক টপটেন তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে এ্যাপেক্স স্পিনিং। এই শেয়ারের দর বেড়েছে ১৮ দশমিক ৭৭ শতাংশ। পঞ্চম স্থানে থাকা দেশ গার্মেন্টসের শেয়ার দর বেড়েছে ১৩ দশমিক ৯৫ শতাংশ। আনলিমা ইয়ার্ণ ডায়িং এর শেয়ার দর ১১ দশমিক ৪৩ শতাংশ বেড়ে তালিকার নবম স্থানে রয়েছ। আর দশম স্থানে থাকা সাফকো স্পিনিং এর শেয়ার দর বেড়েছে ১০ দশমিক ৭৪ শতাংশ।

এছাড়া টপটেন তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে প্রথমে রয়েছে রেনউইক যজ্ঞস্বর অ্যান্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড। এই শেয়ারের দর বেড়েছে ১৮ দশমিক ৭৭ শতাংশ।

শমরিতা হাসপাতালের ১৬ দশমিক ৮৬ শতাংশ, এ্যাপেক্স ফুডের ১৫ দশমিক ০৫ শতাংশ, হাক্কানী পাল্প অ্যান্ড পেপারের ১৩ দশমিক ৪০ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ১৩ দশমিক ৩৬ শতাংশ এবং এটলাস বাংলাদেশের ১১ দশমিক ৯৭ শতাংশ শেয়ার দর বেড়েছে।

অর্থসূচক/এমআরবি/