রংপুরে আওয়ামী লীগের মিছিলে ককটেল হামলা

Untitled_0011অবরোধের তৃতীয় দিন সোমবার দুপুরে রংপুর মহানগরীতে আওয়ামী লীগের অবরোধ ও হরতাল বিরোধী মিছিলে পরপর দুটি ককটেল বিষ্ফোরণ হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে প্রতিবাদ সমাবেশ করেছে দলীয় নেতাকর্মীরা। এর জন্য বিএনপি-জামায়াত দায়ী করেছে আওয়ামী লীগ।

দুপুর সাড়ে ১২ টার দিকে আওয়ামী লীগ একটি বিক্ষোভ মিছিল বেতপট্রি থেকে কাচারী বাজারে যাওয়ার পথে সিটি করপোরেশন গেটের সামনে থেকে পরপর দুটি ককটেল বিষ্ফোরণ হয়। এতে বিকট শব্দে নেতাকর্মীরা ছোটাছুটি করতে থাকে। এতে জেলা দপ্তর সম্পাদক টুটুলসহ ৩ জন আহত হয়। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এ ঘটনার পর পুনরায় একত্রিত হয়ে নেতাকর্মীরা মিছিল নিয়ে টিএন্ডটি অফিসের সামনে প্রতিবাদ সমাবেশ করে।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলাম টুটুল বলেন, বিএনপি জামায়াত শিবির চক্রই আমাদেরে শান্তিপূর্ন মিছিলে ককটেল বিষ্ফোরণ ঘটিয়েছে। অবিলম্বে তাদের গ্রেপ্তারের দাবী জানান তিনি।

তবে অভিযোগ অস্বীকার করে জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক সামসুজ্জামান সামু জানান, এ ঘটনার সাথে বিএনপি বা আঠারো দলের কেউ  জড়িত নয়। নিজেরাই ককটেল ফাটিয়ে আঠারো দলের উপর চাপানোর চেষ্টা করছে।

কোতয়ালী থানার ওসি  সৈয়দ সাহাবুদ্দিন খলিফা জানান, ওপর থেকে দুটি ককটেল বিষ্ফোরণ করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তাদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

সাকি/