সুপ্রিমকোর্ট আইনজীবি সমিতির নির্বাচনে বিএনপি জামায়াতের সংখ্যাগরিষ্ঠতা

0
38

BNP-Barসুপ্রিমকোর্ট আইনজীবি সমিতির নির্বাচনে বিএনপি জামায়াত সমর্থিত নীল দল সভাপতি ও সাধারন সম্পাদকসহ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। নীল দল ১৪টি পদের মধ্যে ১৩ টি পদে জয়লাভ করেছে। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত গোলাপি দল মাত্র একটি পদে জয়লাভ করেছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সমিতির বর্তমান সভাপতি খন্দকার মাহবুব হোসেন আওয়ামী লীগ সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আব্দুল মতিন খসরুকে হারিয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খন্দকার মাহবুব উদ্দিন খোকন। তিনি সাবেক ছাত্র নেতা রবিউল আলম বুদুকে হারিয়েছেন।

বাকী পদগুলোতে বিএনপি-জামায়াত সমর্থক বিজয়ীরা হচ্ছেন সহ সভাপতি পদে মো. খালেদ আহমেদ ও রফিকুল ইসলাম মেহেদি ,সহ-সম্পাদক পদে একেএম রেজাউল করিম খন্দকার ও নাসরিন আক্তার , কোষাধাক্ষ্য পদে মাসুদ আহমেদ সাইদ।

এছাড়া ছয়টি সদস্য পদে জয়ীরা হচ্ছেন আফসানা রশিদ শুভ্রা , মো. আসাদুজ্জামান আনসারী, মো. মোস্তফা কামাল, মোহাম্মদ আইয়ুব আলী আশরাফি,সালমা বেগম, ও শামীমা আক্তার বানু।

অপরদিকে বিজয়ী সরকার সমর্থক একমাত্র সদস্য হচ্ছেন, মো.আবুল কালাম আজাদ।

গত ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত ঢাকা আইনজীবি সমিতির নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়লাভ করে বিএনপি জামায়াত সমর্থীত আইনজীবিরা।