টি টুয়েন্টির খেলা সরাসরি দেখাবে জিটিভি

0
43

GTV_ICCআইসিসি ওয়ার্ল্ড টি-টুয়েন্টি ২০১৪-এর সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে জিটিভি (গাজী স্যাটেলাইট টেলিভিশন)। টুর্নামেন্টের খেলাগুলো বাংলাদেশে সরাসরি সম্প্রচারের জন্য স্টার স্পোর্টসের কাছ থেকে সম্প্রচার স্বত্ব পেয়েছে চ্যানেলটি।

আগামি ১৬ মার্চ থেকে ৬ এপ্রিল বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে এবারের টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। ১৬ মার্চ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ আফগানিস্তানের ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের মাঠের খেলা। ২১ মার্চ সুপার টেনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আর ৬ এপ্রিল বিশ্বকাপ আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

ক্রিকেট বিশ্বকাপের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচারের পাশাপাশি বেস্ট অব আইসিসি ওয়ার্ল্ড টি-টুয়েন্টি, ক্রিকেট তারকাদের বিশেষ সাক্ষাৎকার, প্রতিটি খেলার বিশ্লেষণমূলক টক-শো’সহ বিশ্বকাপকে ঘিরে নানা আয়োজনে সাজানো হচ্ছে জিটিভির অনুষ্ঠান ও সংবাদ।

এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ১০টি টেস্ট খেলুড়ে দেশসহ ১৬টি দল অংশ নিচ্ছে। এরমধ্যে টি-টুয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ ৮ দল সরাসরি সুপার টেনে খেলবে। বাংলাদেশ-জিম্বাবুয়ের সাথে আইসিসির ৬টি সহযোগী সদস্য দেশ প্রথম পর্বে খেলবে। এখান থেকে দু’টি দল সুপার টেনের লড়াইয়ের যোগ্যতা অর্জন করবে।

উল্লেখ্য, ২০১২ সালে আনুষ্ঠানিক সম্প্রচার শুরুর পর জিটিভি শ্রীলঙ্কান প্রিমিয়ার লীগ (এসএলপিএল) সরাসরি সম্প্রচার করে। এরপর নেদারল্যান্ড-বাংলাদেশ ম্যাচ এবং সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ-নিউজিল্যান্ড হোম সিরিজের সবগুলো খেলা সরাসরি সম্প্রচার করে চ্যানেলটি। এরই ধারাবাহিকতায় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবগুলো খেলা সরাসরি সম্প্রচার করছে জিটিভি।