৯৯ অক্ষরে নাম বদল ডুনেদিনের!

0
69

dunedinঅনেকেই কথায় কথায় বলে থাকেন, যদি আমাকে হারাতে পারিস তবে আমার নাম এই…না। কিন্ত এটি যে কখনও কখনও সত্যি বিপত্তি এনে দিতে পারে, সে কথা তিনি খেয়াল করেন না।

সম্প্রতি তেমনই এক ঘটনা ঘটেছে নিউজিল্যান্ডে। এক জুয়াড়ু তাস খেলা করতে গিয়ে বাজি ধরে বসেন। তাকে যদি কেউ হারাতে পারে, তবে তিনি তার নামই বদলে ফেলবেন। শুধু নাম পরিবর্তন নয়। তাকে ৯৯ অক্ষরে নাম বসাতে হবে। এতেও রাজি তিনি। নেমে গেলেন জুয়ার আসরে । শেষমেষ দেখা গেল তিনি হেরে গেছেন। এখন তার নাম পরিবর্তনের পালা।

ভদ্রলোকের নাম ডুনেদিন। তিনি জানান, তার বর্তমান নাম এখন- ‘ফুল মেটাল হ্যাবক মোর সেক্সি এন ইনটেলিজেন্ট থ্যান স্পোক এন্ড অল দ্য সুপার হিরোস কমবাইন্ড উইথ ফ্রস্টনোভা’।

তাস খেলায় হেরে যাওয়ার পর নতুন নামকে খুব পছন্দ করেছেন তার বন্ধুরা। বন্ধুরা টুইটারে লিখেছেন, আমার বন্ধু তাস খেলায় হেরে নতুন নামে খুব মজায়ই আছেন। গত সপ্তাহে তিনি তার মেয়াদোত্তীর্ণ পাসপোর্টে নতুন করে ৯৯ অক্ষরের নাম বসিয়েছেন। এখন তার ড্রাইভিং লাইসেন্স ও পরিচয় পত্রে নাম পরিবর্তন করা প্রয়োজন বলে জানান তারা।

অনেকেই এই নামকে বিশ্বের বুকে সবচেয়ে দীর্ঘ অক্ষরে নাম বলে মনে করেন। পাসপোর্ট অফিসের একজন কর্মচারী জানান, শুধু নাম পরিবর্তন করতেই তাকে ১১০ ডলার ফি দিতে হয়েছে।

এস রহমান/