‘মিল্ক ভিটা পণ্যে গুণগতমানের ব্যাপারে আপোষ নয়’

বাসস

0
263
ছবি সংগৃহীত

মিল্ক ভিটার পণ্য নিয়ে কোনো অনিয়ম বা গুণগতমানের ব্যাপারে কোনো আপোষ করা হবে না বলে জানিয়েছেন এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘মিল্ক ভিটা’ প্রতিষ্ঠা করেছেন। সুতরাং জাতির পিতার হাতে গড়া প্রতিষ্ঠানের পণ্য নিয়ে কোন অনিয়ম বা গুণগতমানের ব্যাপারে কোনো আপোষ করা হবে না।

ছবি সংগৃহীত

আজ শনিবার রাজধানীর নিকেতন ও কলাবাগানে সমবায় বিপনী (কো-অপ-শপ) উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীন মিল্ক ভিটা তরল দুধ ও ১০ ধরনের দুগ্ধ পণ্যসামগ্রী ন্যায্যমূল্যে ভোক্তাদের দোরগোড়ায় পৌঁছে দিতে কো-অপ-শপ চালু করা হয়।

প্রতিমন্ত্রী মগবাজারের ড্রিম প্যারাডাইজ কো-অপ-শপ আকষ্মিক পরিদর্শন করেন। এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মাফরুহা

সুলতানা, সমবায় নিবন্ধক আবদুল মজিদ ও মিল্ক ভিটার চেয়ারম্যান শেখ নাদের হোসেন লিপু উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর দুগ্ধ ও দুগ্ধজাত সামগ্রী রাজধানীর প্রতিটি ওয়ার্ড ও প্রতিটি জেলায় কো-অপ শপের মাধ্যমে বিপণন করা হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ইত্যেমধ্যে ঢাকায় শতাধিক শপ স্থাপিত হয়েছে। এসব শপে গুণগত মানের ও সাশ্রয়ী মূল্যের মিল্ক ভিটার দুধ, মাখন, ঘি, আইসক্রিম, দই, রাসমালাই, চকোলেট ও লাবাং পাওয়া যায়। তিনি এসব পণ্য ক্রয় করে দেশের দুগ্ধ সমবায়ীদের জীবন মানোন্নয়োনে সহায়তা করতে জনসাধারণের প্রতি আহবান জানান।

পরে প্রতিমন্ত্রী পল্টন কমিউনিটি সেন্টারে ঢাকাস্থ সেনবাগ পেশাজীবী পরিষদ আয়োজিত এক আলোচনা সভা ও সেনবাগের প্রয়াত ব্যক্তিবর্গের স্মরণে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

পরিষদের সভাপতি হাসান মঞ্জুরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এস এ টির চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমেদ, এফবিসিআই পরিচালক হেলেনা জাহাঙ্গীর ও জাহের মো. জহির।

এসএম